শিক্ষককে স্বচ্ছতা জবাবদিহিতা ও দায়বদ্ধতার মধ্যে থেকে পাঠদান করতে হবে-
মিড ডে মিল উদ্বোধনকালে এমপি আবু জাহির
শিক্ষককে স্বচ্ছতা জবাবদিহিতা ও দায়বদ্ধতার মধ্যে থেকে পাঠদান করতে হবে
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-সদর লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, জননেত্রী শেখ হাসিনা নিজে পরিকল্পনা করেন। আর আমরা সকলে সেই পরিকল্পনা অনুযায়ী কাজ করে যাই। যার কারণে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। গতকাল রবিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে সদর উপজেলার ১৪৩টি বিদ্যালয়ের সাড়ে ১৫ হাজার ছাত্রছাত্রীর মাঝে মিড ডে মিল চালু অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সকালে বিদ্যালয়ে যাওয়ার সময় অনেক শিশু খাওয়া-দাওয়া না করেই চলে যায়। যার কারণে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে এবং সঠিকভাবে মেধার বিকাশ ঘটে না। বিষয়টি আর কারও নজরে না এলেও জননেত্রী শেখ হাসিনা উপলব্ধি করেছেন বলেই আজ আমরা টিফিন বক্স বিতরণ করতে পেরেছি। আপনাদের ভোটে নিবাচিত এমপি হিসাবে বলতে চাই, আমি আমি স্বচ্ছতা, জবাবদিহিতা ও আন্তরিকতায় বিশ^াসী। জননেত্রী শেখ হাসিনার শিক্ষায় শিক্ষিত হয়ে হবিগঞ্জ-লাখাইবাসীর জন্য কাজ করে যাচ্ছি।
তিনি বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষায় যারা অকৃতকার্য হয়, তারা কিন্ডার গার্টেনে গিয়ে শিক্ষকতা করেন। তারা বেতন-ভাতাও সরকারি শিক্ষকদের তুলনায় অনেক কম পান। কিন্তু সরকারি শিক্ষকরা যাতে আন্তরিকতার সাথে পাঠদান করেন, তাই তাদের বেতন-ভাতা বৃদ্ধি করে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। তাই সকল শিক্ষককে স্বচ্ছতা, জবাবদিহিতা ও দায়বদ্ধতার মধ্যে থেকে পাঠদান করতে হবে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার সরকার আবুল কালাম আজাদ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম ও মাহবুবুর রহমান আউয়াল, সাবেক চেয়ারম্যান আক্রাম আলী নানু, দৈনিক স্বদেশ বার্তা সম্পাদক ও তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ঈসমাইল হোসেন, ইউপি চেয়ারম্যান এনামুল হক শেখ কামাল, আক্তার হোসেন, তাজ উদ্দিন তাজ, মাহবুবুর রহমান হিরো ও ফরহাদ আহমেদ আব্বাস। এছাড়াও সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।
-