তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয় আঞ্চলিক পর্যায়ে রানার্সআপ-
গ্রীষ্মকালীন আন্ত:স্কুল মাদ্রাসার খেলা
তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয় আঞ্চলিক পর্যায়ে রানার্সআপ
আবুল কালাম আজাদ, চুনারুঘাট থেকে ॥ আন্তঃস্কুল মাদ্রাসার মাধ্যমিক পর্যায়ের গ্রীষ্মকালীন খেলাধুলা প্রতিযোগিতায় নারী ফুটবল ফাইনাল খেলায় চুনারুঘাটের তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয় কুমিল্লায় আঞ্চলিক পর্যায়ে রানার্সআপ হয়েছে। সোমবার বিকাল ৪টায় কুমিল্লা জিলা স্কুল মাঠে চট্টগ্রাম অঞ্চলের রাঙ্গামাটি জেলার কাউখালী উপজেলার ঘাগড়া উচ্চ বিদ্যালয় তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়কে ১-০ গোলে হারায়। খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন কুমিল্লার পুলিশ সুপার শাহ আবিদ হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু তাহের, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের উপ-পরিচালক মোহাম্মদ হোসেন। এতে বিভিন্ন অঞ্চল থেকে আগত প্রধান শিক্ষকগণ ও কুমিল্লা ক্রীড়া সংস্থার কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।
চা বাগানের এসব কিশোরী বিভাগ জয় করে আঞ্চলিক পর্যায়ে রানার্সআপ অর্জন করায় চুনারুঘাটবাসীর মধ্যে আনন্দের সীমা নেই। চা বাগানের এই কিশোরীরা বিভাগ বিজয় করে আঞ্চলিক পর্যায়ের খেলায় অনুর্দ্ধ ১৬ জাতীয় দলের ৬ তারকা সমৃদ্ধ রাঙ্গামাটির ওই দলের কাছে ১ গোলে হারলেও চুনারুঘাটবাসী তথা হবিগঞ্জবাসী মনে করছেন আরেক কলসিন্দুরের মেয়েরা জন্ম নিবে চুনারুঘাটের চা বাগানে।
তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের চা শ্রমিকদের কিশোরী কন্যারা প্রথমে চুনারুঘাট উপজেলা পর্যায়ে বিজয়ী হয়। পরে চা বাগানে কিশোরীরা জেলা পর্যায়ে প্রথমে সেমিফাইনাল ও পরে ফাইনাল খেলে জেলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ৫ আগস্ট তারা অপর বিজয়ী মৌলভীবাজার জেলাকে হারিয়ে বিভাগে চ্যাম্পিয়ন হয়।
এ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবু তাহের বলেন, আমি চাই আমার চুনারুঘাটের ছেলে মেয়েরা শিক্ষার পাশাপাশি খেলাধুলায় এগিয়ে যাবে। এবছর তারা রানার্সআপ হয়েছে। আশা করি আগামীতে তারা আঞ্চলিক পর্যায়ে জয়ী হয়ে জাতীয় পর্যায়ে খেলবে।
-