স্নেহ মায়া-মমতা শিশুদের জীবনে উন্নতি ঘটাতে পারে ॥ এমপি আবু জাহির-
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, শিশু মানে ভবিষ্যত পৃথিবী সুন্দরভাবে পরিচালনার কারিগর। আজকের শিশুরাই আগামীর বিশ্বকে সুন্দরভাবে গড়ে তুলবে। তাই শিশুদের আগে থেকেই প্রশিক্ষণ দিতে হবে কিভাবে ভবিষ্যত বিশ্বকে সুন্দর করা যায়। শিশুরা চায় একটু স্নেহ, মায়া আর ভালবাসা। তবেই তারা জীবনে উন্নতি করতে পারবে। তাই প্রতিষ্ঠানের শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরকে আরো সচেতন হতে হবে। জাতীয় শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে বুধবার দুপুরে বাংলাদেশ শিশু একাডেমী হবিগঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, বর্তমান সরকার নারী-শিশুদের অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছে। আর সরকারের এই উদার মানসিকতার কারণেই আজ বাংলাদেশের নারীরা উন্নয়নে ভূমিকা রাখছে। এ সময় শিশুদের অধিকার নিশ্চিতে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেন এমপি আবু জাহির।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জের জেলা প্রশাসক মনীষ চাকমা, পুলিশ সুপার বিধান ত্রিপুরা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সফিউল আলম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ইসরাত জাহান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিয়াম ল্যাবরেটরী স্কুলের প্রধান শিক্ষক রওশন আরা বেগম।
-
প্রথম পাতা