ডিপ্লোমা প্রকৌশলীরা দেশের অন্যতম চালিকাশক্তি ॥ এমপি আবু জাহির-
হবিগঞ্জে আইডিইবি’র নয়া ভবন উদ্বোধন ও গণপ্রকৌশল দিবস উদযাপন
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ আইডিইবি’ নতুন ভবন উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে জেলা সদরের বহুলা সড়কে প্রধান অতিথি হিসেবে এই ভবনের উদ্বোধন করেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মনীষ চাকমা, আইডিইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো: কামরুজ্জামান নয়ন। সংগঠনের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি লায়ন প্রকৌশলী জয়নাল উদ্দিন খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লায়ন প্রকৌশলী মনসুর রশিদ কাজলের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো: শাহজাহান কবির। উপস্থিত ছিলেন হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মো: হাবিবুর রহমান, শাহজালাল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রদীপ কান্তি রায়, জালালাবাদ গ্যাসের ম্যানেজার কাজী দিলওয়ার হোসেন, মুকুল চন্দ্র দাশ, বিদ্যুত উন্নয়ন বোর্ডের সহকারি প্রকৌশলী সুভাষ কুমার চক্রবর্তী, প্রকৌশলী আব্দুল আহাদ, বাহাদুর আলম তালুকদার, আফিল উদ্দিন, মজিবুর রহমান, আব্দুল কদ্দুছ শামীম, মোহাম্মদ জাহান, আব্দুর রাজ্জাক, সাইদুর রহমান, বিশ^জিত পাল, দেবাশিষ রায়, আজিজুর রহমান ইকবালসহ জেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের প্রকৌশলী, বিভিন্ন পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের শিক্ষকসহ অন্যান্য ডিপ্লোমা প্রকৌশলীগণ।
এছাড়া গণপ্রকৌশল দিবস ২০১৭ ও আইডিইবি’র গৌরবোজ্জল ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে হবিগঞ্জ জেলা আইডিইবি বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করে। প্রথমে পায়রা উড়িয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করেন অতিথিবৃন্দ। পরে হবিগঞ্জ টেকনিক্যাল কলেজ প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, ডিপ্লোমা প্রকৌশলীরা দেশের এবং উন্নয়নের অন্যতম চালিকাশক্তি। দেশের উন্নয়নে ডিপ্লোমা প্রকৌশলীরা গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছেন। তিনি সকলের সম্মিলিত প্রয়াসে সরকারের উন্নয়ন কর্মকান্ডে গতি সঞ্চার করতে প্রকৌশলীদের প্রতি আহবান জানান।
পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে জেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। সমাপনী পর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হুসেন চৌধুরী। অনুষ্ঠানে হবিগঞ্জ জেলায় কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীগণ, টেকনিক্যাল ও ভকেশনাল কলেজের শিক্ষার্থীসহ বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।

-
প্রথম পাতা