নূরপুর ও ব্রাহ্মণডোরা ইউপি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে ৪ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহ-
এক মহিলা মেম্বার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ও ব্রাহ্মণডোরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে ৪ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। নুরপুর ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা মেম্বার প্রার্থী শাহিদা আক্তারের মনোনয়নপত্র বাতিল করা হয়। গতকাল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে নুরপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ফয়েজ আহমেদ ও মোঃ বাবলু মিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তপন জ্যোতি অসীমের কাছে তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন। এছাড়া ব্রাহ্মণডোরা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী রহিম মিয়া ও ৬নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী শাহীন মিয়া তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। নুরপুর ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা মেম্বার প্রার্থী শাহিদা আক্তারের মনোনয়নপত্রের প্রস্তাবকারি রিটার্নিং অফিসারের কাছে দাবি করেন স্বাক্ষর তার নয়। জাল স্বাক্ষর দিয়ে মনোনয়নপত্র দাখিল করায় মহিলা মেম্বার প্রার্থী শাহিদা আক্তারের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার।
সর্বশেষ হিসেব অনুযায়ী ২টি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান মেম্বার ও মহিলা মেম্বার পদে মোট ৯৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তন্মধ্যে নুরপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৫ জন। মহিলা মেম্বার প্রার্থী ৮ জন। মেম্বার প্রার্থী ২৮ জন। ব্রাহ্মণডোরা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৮ জন। মহিলা মেম্বার প্রার্থী ১৩ জন ও মেম্বার প্রার্থী ৩৬ জন।
নুরপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ মুখলিছ মিয়া, স্বতন্ত্র প্রার্থী মোঃ আঃ কাইয়ুম ফারুক, মোঃ ফজলুল করিম ও সৈয়দ ফুরকান আলী। সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে আয়েশা আক্তার জাসমিন, রিনা বেগম ও পান্না ইসহাক; ২নং ওয়ার্ডে রাবিয়া খাতুন ও কামরুননাহার বেগম; ৩নং ওয়ার্ডে মোছাঃ মুক্তা আক্তার, রাবিয়া বেগম ও সন্ধ্যা রানী। সাধারণ আসনে মেম্বার প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে জুয়েল মিয়া, আব্দুল করিম, মোহাম্মদ জসিম উদ্দিন ও শেখ তানভীর হোসেন সফিক; ২নং ওয়ার্ডে- মোঃ ফারুক মিয়া, জাকির হোসেন, সোহেল মিয়া ও মোঃ সৈয়দ আলী; ৩নং ওয়ার্ডে- মোহাম্মদ আব্দুল কাদির, মোহাম্মদ ফরিদ মিয়া ও মোঃ আকছির মিয়া; ৪নং ওয়ার্ডে- মোঃ দিদার হোসেন, মোঃ আবুল কালাম, মোঃ আক্তার মিয়া, মোঃ আলা উদ্দিন ও মোঃ হাবিবুর রহমান টেনু; ৫নং ওয়ার্ডে- মোঃ শাহজাহান মিয়া ও মোঃ শাহ আলম; ৬নং ওয়ার্ডে- মোঃ সোহেল মিয়া, আব্দুর ছত্তার ও ওয়াহিদুর রহমান; ৭নং ওয়ার্ডে- মোঃ খোকন মিয়া তালুকদার, নুরুল ইসলাম ও মোঃ শফিকুল হক সুয়েব; ৮নং ওয়ার্ডে- সৈয়দ এম. এ. আর মাসুক মিয়া ও আব্দুল হাসিম এবং ৯নং ওয়ার্ডে মোঃ আবু বকর সিদ্দিক ও মোঃ জাকির মিয়া।
ব্রাহ্মণডোরা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হুসাইন মোঃ আদিল জজ মিয়া, বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ আবু তাহের, স্বতন্ত্র প্রার্থী মোঃ জাহাঙ্গীর মিয়া চৌধুরী, মোঃ তাজুল ইসলাম, মোঃ হুমায়ুন কবীর, মোঃ টিপু সুলতান, আলহাজ্ব গোলাম রব্বানী, জামাল উদ্দিন। সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে মোমেনা খাতুন, রহিমা বেগম ও রাজিয়া খাতুন; ২নং ওয়ার্ডে মোছাঃ মাসুদা খাতুন, কলম চাঁন, যশোদা সরকার, রিপন খাতুন, আছমা আক্তার ও মোছাঃ লিপি আক্তার; ৩নং ওয়ার্ডে সৈয়দা রিনা আক্তার, মোছাঃ ছালমা আক্তার, পিয়ারা খাতুন ও মোছাঃ জরিনা আক্তার। সাধারণ আসনে মেম্বার প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে ফুরুক মিয়া, তৌহিদ মিয়া ও মোঃ মোহন মিয়া; ২নং ওয়ার্ডে মোঃ কামরু ইসলাম ছবির, মোহাম্মদ ফুরুক মিয়া, মোঃ মশিউর রহমান ও মোঃ আক্তার মিয়া সর্দার; ৩নং ওয়ার্ডে মোঃ করিম বক্স বায়োজিদ, জলফু মিয়া, মোঃ আলা উদ্দিন ও কাজী মহারাজ মিয়া; ৪নং ওয়ার্ডে- মোঃ আব্দুল ওয়াদুদ, ছাবুদ আলী, মোঃ ছোয়াব মিয়া তালুকদার ও মোঃ ইকবাল মিয়া দুলাল; ৫নং ওয়ার্ডে- মোঃ লুৎফুর রহমান, মোঃ লুৎফুর রহমান, দিলীপ আচার্য্য, নান্টু সূত্রধর ও লব মোহন ঋষি; ৬নং ওয়ার্ডে শাহাব উদ্দিন ফরিদ ও সুমন চন্দ্র দেব; ৭নং ওয়ার্ডে হিরাজ মিয়া, আকছির মিয়া, মজলিশ মিয়া চৌধুরী ও বাবুল মিয়া; ৮নং ওয়ার্ডে হুমায়ুন কবির, ওয়াহিদ মিয়া, শেখ কালাম মিয়া ও বজলু মিয়া; ৯নং ওয়ার্ডে কামাল মিয়া, গিয়াস উদ্দিন, নুর মিয়া, মোঃ আয়নুল হক নোমান, করিম হোসেন ও মোঃ সেলিম আহমেদ।
প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার প্রতীক বরাদ্দ দেয়া হবে। ২৮ ডিসেম্বর এ দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া একই দিনে নিজামপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের উপ-নির্বাচনে মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। উপনির্বাচনে মেম্বার পদে লড়ছেন ৩ প্রার্থী। প্রার্থীরা হলেন- তারা মিয়া, মোঃ আব্দুল আওয়াল ও মোঃ আব্দুল জব্বার। এখানে উল্লেখ্য, এ ওয়ার্ডের নির্বাচিত মেম্বার মুসলেহ উদ্দিন সপরিবারে আমেরিকা চলে যাওয়ায় এ ওয়ার্ডের মেম্বার পদটি শূন্য হয়।
-