প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাটির মানুষকে ভালবাসেন বলেই হাওর এলাকায় রেকর্ড পরিমাণ উন্নয়ন হয়েছে ॥ -
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেছেন, এক সময় হাওর এলাকার মানুষকে পিছনের সারির মানুষ হিসাবে মূল্যায়ন করা হতো। কারণ নাগরিক জীবন থেকে তারা ছিল অনেকটা বিচ্ছিন্ন। আধুনিক সুযোগ-সুবিধা ছিল তাদের নাগালের বাইরে। কিন্তু বর্তমান সরকার কল্যাণমুখী উন্নয়ন কর্মকান্ডের জন্য হাওর এলাকা এখন অতীতের যে কোনো সময়ের চেয়ে সমৃদ্ধ হয়েছে। হবিগঞ্জের আজমিরীগঞ্জ ও বানিয়াচংয়ে রেকর্ড পরিমাণ উন্নয়ন করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার। দেশের খাদ্য নিরাপত্তা যারা নিশ্চিত করেন তারা হলেন এই হাওর এলাকার মানুষ। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে সবচেয়ে বেশি ভালবাসেন বলেই এত উন্নয়ন সম্ভব হয়েছে। এখন হাওর এলাকার মানুষ ইন্টারনেট চিনে। উন্নত চিকিৎসা সেবা গ্রহণ করার পাশাপাশি সহজেই আধুনিক  নাগরিক জীবনের সাথে নিজেদেরকে সম্পৃক্ত করতে পারছে। অল্প দিনের মাঝেই হবিগঞ্জের হাওর এলাকা যোগাযোগ ব্যবস্থায় সারাদেশের সাথে সংযুক্ত হয়ে নিজেদেরকে আরো সমৃদ্ধ করার সুযোগ সৃষ্টি হবে। এখন আর ৬ মাস পায়ে আর ৬ মাস নায়ে চলতে হবে না ভাটির মানুষকে। ৬ মাস কাজ করে ঘরে বসে থেকে শ্রমশক্তির অপচয় আর হবে না। সবাই এখন ১২ মাস কাজ করতে এবং চলতে পারবে।
গতকাল শনিবার সারাদিন বানিয়াচং এবং আজমিরীগঞ্জ উপজেলার উন্নয়ন মেলা পরিদর্শন এবং সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতর আলী মিয়া, আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কান্তি চক্রবর্তী, বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

-