হবিগঞ্জে সিরিজ বোমা হামলা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে-
এসএম সুরুজ আলী ॥ সাক্ষী ও আসামীরা আদালতে হাজির না হওয়ায় আবারও হবিগঞ্জে সিরিজ বোমা হামলা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে সিরিজ বোমা হামলা মামলার নির্ধারিত তারিখে আসামী জেএমবি’র প্রধান মাওলানা সাইদুর রহমানকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে ও জেএমবি সদস্য আজিজুল ইসলাম গাজী ওরফে আজিজ ওরফে হানিফকে হবিগঞ্জ কারাগার থেকে কঠোর নিরাপত্তার মাধ্যমে আদালতে নিয়ে আসা হয়। কিন্তু এ  মামলার অন্য ৫ আসামীকে নিরাপত্তার অভাবে আদালতে হাজির করতে পারেনি পুলিশ। অপরদিকে মামলার সাক্ষীরা আদালতে হাজির না হওয়ায় বিশেষ বিচারক হবিগঞ্জের অতিরিক্ত জেলা দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক নাসিম রেজা মামলাটির পরবর্তী তারিখ আগামী ১৮ অক্টোবর নির্ধারণ করেন। এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক।
আসামীরা হলো জেএমবি প্রধান সাইদুর রহমানের ছেলে জেএমবির আইটি বিশেষজ্ঞ এএইচএম শামীম, মো. বেলাল হোসেন ওরফে তামিম, হাফেজ হুজাইফা ওরফে ওবায়দুল্লাহ ওরফে সুমন, শফিকুল ইসলাম ওরফে নাজিম ওরফে নাহিম ও সালাহ উদ্দিন।
উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট হবিগঞ্জের জেলা প্রশাসক কার্যালয়, সদর থানা, ঈদগাহ প্রাঙ্গণে, পৌর মার্কেট, হবিগঞ্জ বার লাইব্রেরীসহ ৫টি স্থানে একাধিক বোমা হামলা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৫টি মামলা দায়ের করে।

-
প্রথম পাতা