এমপি আবু জাহিরের মাধ্যমে অবহেলিত লাখাই এখন উন্নয়নের রোল মডেল-
মোড়াকড়িতে আওয়ামী লীগের পরিচিতি সভায় বক্তারা
স্টাফ রিপোর্টার ॥ অবহেলিত এক জনপদের নাম ছিল লাখাই। রাষ্ট্রীয় অধিকাংশ সেবা থেকে বঞ্চিত ছিল এই উপজেলার জনগণ। ২০০৮ সনে জাতীয় সংসদ নির্বাচনে রেকর্ডসংখ্যক ভোটের ব্যবধানে অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে এমপি নির্বাচিত করার পর পাল্টে যায় এই উপজেলার দৃশ্যপট। বিগত প্রায় সাড়ে ১০ বছরে তিনি শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সকল ক্ষেত্রে নিয়ে এসেছেন বৈপ্লবিক পরিবর্তন। ইতোমধ্যে বলভদ্র সেতুর উপর জেলার সবচেয়ে বড় সেতু নির্মাণের মাধ্যমে রাজধানীর সাথে এই উপজেলাটির যোগাযোগের ব্যবস্থাকে হাতের নাগালে এনে দিয়েছেন এই সংসদ সদস্য। প্রায় দেড়শ’ কোটি টাকা ব্যয়ে শুরু হয়েছে হবিগঞ্জ-লাখাই সড়কের উন্নয়ন কাজ। এছাড়াও রোদ-বৃষ্টি উপেক্ষা করে প্রতিটি দিন তিনি হবিগঞ্জ-লাখাইবাসীর উন্নয়নে পরিশ্রম করে যাচ্ছেন। এই সকল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান আওয়ামী লীগ সরকার এবং অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি’র বিকল্প নেই।
মঙ্গলবার বিকেলে লাখাই উপজেলার মোড়াকড়ি উচ্চ বিদ্যালয় মাঠে ওই ইউনিয়নের সকল ওয়ার্ডের নেতাকর্মীদের পরিচিতি সভায় বক্তারা এসব কথা বলেন। ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে আগামীতেও এমপি আবু জাহিরকে নৌকা ভোট দেয়ার আহবান জানান তারা। এ সময় উপস্থিত প্রায় দুই সহশ্রাধিক জনতা দলমত নির্বিশেষে আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে বিজয়ী করার প্রতিশ্রিুতি ব্যক্ত করেন। সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের আরেক নাম। তিনি প্রধানমন্ত্রী হওয়ার পর বাংলাদেশকে নিয়ে গেছেন উন্নয়নের মহাসড়কে। বিশে^র বিভিন্ন দেশে আজ বাংলাদেশকে উন্নয়নের মডেল হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। এই সকল উন্নয়ন অব্যাহত রাখতে আগামীতেও আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুকুল আচার্য্য, লাখাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাস্টার, শাহ রেজাউদ্দিন আহমেদ দুলদুল প্রমুখ।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ ইছাক মিয়ার সভাপতিত্বে সভায় অন্যান্যের মাঝে বক্তৃতা করেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল মজিদ চৌধুরী শাকীল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট খোকন চন্দ্র গোপ, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন প্রমুখ।
সভায় প্রতিটি ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

-