আজমিরীগঞ্জে ৭ দাঙ্গাবাজ গ্রেফতার, গ্রামে নেই কোন পুরুষ-
স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলার নোয়াগর গ্রামে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে ৭ দাঙ্গাবাজকে। মামলার পর গ্রেফতার এড়াতে গ্রামে নেই কোন পুরুষ । গতকাল রবিবার দুপুরে প্রায় ৪০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামী দিয়ে মামলাটি দায়ের করেন আজমিরীগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) মফিজুর রহমান। আসামীর তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে উভয় পক্ষের লোকজনকে।
আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোশাররফ হোসেন তরফদার জানান, গ্রেফতারকৃত ৭ দাঙ্গাবাজকে কারাগারে প্রেরণ করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারে অভিযান চলমান এবং পুনরায় সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, মামলার খবরে এলাকা ছেড়ে পালিয়েছেন সকল পুরুষ। নোয়াগর গ্রামে এখন শুধু নারী এবং শিশুদের দেখা যাচ্ছে। এছাড়া উভয়পক্ষই আড়ালে থেকে পুনরায় সংঘর্ষের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানা গেছে।
নোয়াগড় গ্রামের আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য শাহজাহান মিয়া এবং উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আক্তার হোসেনের পক্ষের মাঝে দীর্ঘদিন যাবত এলাকায় আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছে। প্রতি বছরই তাদের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এই বিরোধ নিয়ে ২০১৯ সলে ৭টি হত্যাকান্ডের ঘটনাও ঘটে। পূর্বের বিরোধের জের হিসেবে শনিবার সন্ধ্যায় উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৩ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

-