জাতির পিতা বেঁচে থাকলে দেশের চিত্র ভিন্ন হতো

শেষ পাতা

স্টাফ রিপোর্টার ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে বাংলাদেশের চিত্র আজ ভিন্ন হতো। অনেক আগেই আমরা উন্নত এবং মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠা পেতাম। কিন্তু খুনীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে দেশকে পেছনে ফেলে দেয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে সত্যিকারভাবে বাস্তবায়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন দেশকে। অথচ তাঁকেও বার বার হত্যার চেষ্টা করা হয়। বুলেট, গ্রেনেড ও বোমা মেরে তাকে হত্যার জন্য ১৯ বার চেষ্টা করা হয়েছে। শেখ হাসিনার প্রাণ রক্ষার্থে জীবন দিয়েছেন ৭০ জন নেতাকর্মী।
২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল শুক্রবার দুপুরে হবিগঞ্জ পৌর মিলনায়তনে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে একথাগুলো বলেন, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি ।
এমপি আবু জাহির বলেন, জিয়াউর রহমান ১৫ আগস্টের খুনীদের রক্ষার চেষ্টা করেছেন। খালেদাও ওই খুনীদের বিচারের কাজ আটকে রাখেন পাঁচ বছর। তার সন্তান তারেক জিয়ার পরিকল্পনায় হয়েছে ২১ আগস্টের ভয়াল এই হত্যাযজ্ঞ। খুনী জিয়ার বাইরে আওয়ামী লীগেও ঘাপটি মেরে বসে আছে ষড়যন্ত্রকারীরা। তারা চায় না আওয়ামী লীগের ঐক্য। এ ব্যাপারে সকল নেতাকর্মীকে চোখ-কান খোলা রাখতে হবে। আমরা জাতির পিতাকে হারালেও শেখ হাসিনাকে হারাতে চাই না। এই প্রতিশ্রুতি নিয়ে কাজ করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।
জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল ফজল, শেখ সামছুল হক, সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার, অ্যাডভোকেট সালেহ আহমেদ, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটো, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামিম, সাবেক সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, হবিগঞ্জ পৌর সভার মেয়র মিজানুর রহমান মিজান, সাবেক সম্পাদক মন্ডলীর সদস্য সজীব আলী, আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট আতাউর রহমান, অ্যাডভোকেট ক্ষিতিশ গোপ, সাবেক উপ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান প্রমুখ।
পরে মাওলানা আমিনুল ইসলাম মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন। এর আগে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *