মাধবপুরে ব্রীজ থাকলেও রাস্তা নেই

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ সড়ক সংযোগ না থাকায় মাধবপুর উপজেলার সুরমা গ্রামের আলাইল্লা ছাড়ার উপর নির্মিত ব্রীজ অব্যবহৃত অবস্থায় পড়ে আছে। দীর্ঘদিন ধরে ব্রীজটি এলাকাবাসীর উপকারে না আসলেও এ ব্যাপারে উদ্যোগ নিচ্ছে না কর্তৃপক্ষ।
ব্যবহারই যদি না হয়; তাহলে সরকারের অর্থ ব্যয়ে কেন এটি নির্মাণ করা হয়েছে? এমন প্রশ্ন তুলেছেন স্থানীয় লোকজন। দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে সরকারি এই স্থাপনার ব্যবহার উপযোগী করার দাবি জানিয়েছেন তারা।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, ছড়ার উপর নির্মিত ব্রীজের একশ’ গজের মধ্যে রয়েছে আরো দু’টি কালভার্ট। সেগুলো ব্যবহার করছেন স্থানীয়রা। আর সংযোগবিহীন ব্রীজটি কোন উপকারেই আসছে না।
স্থানীয়রা দৈনিক খোয়াইকে জানান, পারভেজ চৌধুরী শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকা কালীন সময় তার বাড়ির সীমানা প্রাচীরের পাশে ঈদগাহে সহজে আসা যাওয়ার সুবিধার্থে এই ব্রীজ নির্মাণ করেন। এর একপাশে ৫ নম্বর ওয়ার্ডের সুরমা ঈদগাহ এবং অপর পাশে ৪ নম্বর ওয়ার্ডের গুচ্ছগ্রাম। ওই এলাকার মানুষজন ব্যবহার করতেন ব্রীজটি। কিন্তু কিছুদিন পর পাহাড়ি ঢলে ব্রীজের সংযোগ সড়ক ধ্বসে যায়। এরপর আর মেরামত হয়নি।
সাবেক চেয়ারম্যান পারভেজ চৌধুরী জানান, তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ি হয়ে আর্দশ গ্রাম, গুচ্ছগ্রাম, রতনপুর ও শাহজাহানপুর স্কুলের ছাত্রছাত্রীসহ শত শত মানুষ ব্রীজটি ব্যবহার করতেন। কিন্তু সড়কের দু’পাশ ভেঙ্গে যাওয়ায় এটি ব্যবহার অনুপযোগী। এ ব্যাপারে দ্রুত উদ্যোগ নেয়া প্রয়োজন বলে মনে করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *