বিটিআরসি এর কমিশনার হলেন আবু সৈয়দ দিলজার হোসেন

শেষ পাতা

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ আবু সৈয়দ দিলজার হোসেনকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর কমিশনার হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারী করা হয়েছে।
আবু সৈয়দ দিলজার হোসেন বাংলাদেশ সিভিল সার্ভিস (বিচার) এর ৮ম ব্যাচের কর্মকর্তা। দীর্ঘ চাকুরি জীবনে তিনি সহকারী জজ হিসেবে চট্টগ্রাম ও চাঁদপুর জেলায়, সিনিয়র সহকারী জজ হিসেবে ময়মনসিংহ ও কুমিল্লা জেলায়, যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে চট্টগ্রামে, সহকারী দায়রা জজ হিসেবে মহানগর দায়রা জজ আদালত, ঢাকায় এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে নরসিংদী এবং সিলেট জেলায় বিভিন্ন সময় কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনে সিনিয়র সহকারী সচিব (প্রশাসন) এবং বাংলাদেশ সুপ্রীম কোর্টে রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করেছেন। অবসরে যাওয়ার পূর্বে তিনি বিশেষ জজ (সিনিয়র জেলা ও দায়রা জজ) হিসেবে ঢাকায় কর্মরত ছিলেন।
লেখা লেখির জগতে বৃহত্তর সিলেটের একটি পরিচিত নাম আবু সৈয়দ দিলজার হোসেন। তার লেখা কবিতা ও ছোট গল্প জাতীয় দৈনিকসহ বিভিন্ন সাহিত্য সাময়িকীতে প্রকাশিত হয়েছে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার্ড গ্রাজুয়েট, বাংলাদেশ ইতিহাস সমিতি, অফিসার্স ক্লাব, বাংলাদেশ আইন সমিতি, সিলেট রত্ন ফাউন্ডেশন এবং জালালাবাদ অ্যাসোসিয়েশন, ঢাকা এর আজীবন সদস্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *