চন্দ্রনাথসহ দুটি পুকুর পরিবেশসম্মত রাখার সিদ্ধান্ত

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ টাউন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের পুকুর ও চন্দ্রনাথ পুকুরকে পরিবেশসম্মত রেখে পরিকল্পনা করা হবে বলে জানিয়েছেন নবাগত পৌর প্রশাসক ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহান। গতকাল মঙ্গলবার বিকালে পৌর সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি একথা বলেন। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জের নেতৃবৃন্দ পৌর কাউন্সিলররা সেখানে উপস্থিত ছিলেন।
বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসানের সাম্প্রতিক হবিগঞ্জ সফর ও পরিবেশ নিয়ে আলোচনার পরিপ্রেক্ষিতে হবিগঞ্জ পৌরসভা এ মতবিনিময়ের আয়োজন করে।
বক্তারা টাউন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের পুকুর ও চন্দ্রনাথ পুকুরের ভবিষ্যত নিয়ে প্রস্তাবনা ও মতামত উপস্থাপন করেন। পৌরসভার সহকারি প্রকৌশলী দিলীপ কুমার দত্ত পুকুরগুলোর বর্তমান পরিস্থিতি উপস্থাপন করেন।
পৌরসভার আয়বর্ধক প্রকল্প গ্রহনের পরিকল্পনা এবং পুকুর ও জলাশয় রক্ষা নিয়ে জনপ্রতিনিধি ও পরিবেশ আন্দোলনকারীরা বিস্তারিত মতামত ও পরামর্শ তুলে ধরেন। এ পরিপ্রেক্ষিতে পৌর প্রশাসক বলেন, পৌরসভার পুকুর দুটিকে পরিবেশসম্মত রেখেই পরিকল্পনা গ্রহণ করা হবে। পরিকল্পনা প্রস্তুত করার পর সকলের মতামত ও পরামর্শের ভিত্তিতে পরবর্তী উদ্যোগ নেওয়া হবে। সভায় আরও বক্তব্য রেখেছেন, বাপা হবিগঞ্জের সভাপতি অধ্যাপক ইকরামুল ওয়াদুদ, সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, কাউন্সিলর সফিকুর রহমান সিতু, আলাউদ্দিন কদ্দুছ, শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু, হবিগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ তারিকুল ইসলাম, বাপা হবিগঞ্জের সহ সভাপতি তাহমিনা বেগম গিনি, জাহানারা খাতুন, সাংবাদিক শোয়েব চৌধুরী, হাফিজুর রহমান নিয়ন, মোহাম্মদ আলী মমিন, অ্যাডভোকেট বিজন বিহারী দাস প্রমুখ। সভা পরিচালনা করেন হবিগঞ্জ পৌরসভার নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *