‘চাপে পড়ে’ অস্বচ্ছলদের সরকারি চাল দেওয়া হল

Uncategorized

স্টাফ রিপোর্টার ॥ গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর দীর্ঘদিন ধরে চেয়ারম্যানের কব্জায় থাকা লাখাই উপজেলার বুল্লা ইউনিয়ন পরিষদ থেকে ৯০০ জন উপকারভোগীকে সরকারি সহায়তার চাল দেওয়া হয়েছে। ইউপি চেয়ারম্যান খোকন গোপের অনুপস্থিতিতেই তড়িঘরি করে গতকাল মঙ্গলবার দুপুরে নয়শ’ পরিবারকে দশ কেজি করে মোট নয় মেট্রিক টন চাল প্রদান করা হয়।
খোঁজ নিয়ে জানা গেছে, লাখাই উপজেলার ছয়টি ইউপিতে বন্যায় ক্ষতিগ্রস্ত লোকদের জন্য চাল বরাদ্দ আসে। একেকটি ইউনিয়নে ৯০০ জনকে ১০ কেজি করে মোট নয় মেট্রিক টন চাল দেওয়ার কথা।
বরাদ্দ আসার পরপরই পাঁচটি ইউনিয়নে চাল বিতরণ হয়। কিন্তু বুল্লা ইউপি চেয়ারম্যান চাল নিজের নিয়ন্ত্রণে রেখে বিতরণ করতে গড়িমসি করেছেন। উপকারভোগীরা বন্যা সংকট কাটিয়ে ওঠলেও সরকারের দেওয়া সহযোগিতা পাননি।
ইউপি চেয়ারম্যান খোকন গোপ রাজনৈতিক কাজে ব্যস্ত থাকায় এমনটি হচ্ছে বলে দাবি জানায় উপজেলা প্রশাসন। স্থানীয় জনপ্রতিনিধি ও অস্বচ্ছল লোকজন ক্ষুব্ধ হয়ে ওঠেন। এনিয়ে গতকাল দৈনিক খোয়াইসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছিল।
গতকাল মঙ্গলবার চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন, লাখাই উপজেলা পজীব কর্মকর্তা ও ট্যাগ অফিসার কেএম আব্দুস শাহেদ, প্যানেল চেয়ারম্যান সবুজ মিয়া, ইউপি সচিব রবিন দাশ, সাংবাদিক এমএ ওয়াহেদ, সাংবাদিক সুমন আহমেদ বিজয়, ইউপি সদস্য নিজাম উদ্দিন সুজন, নজরুল ইসলাম, আইয়ুব আলী, নুরুজ মিয়া তালুকদার, ফরহাদ মিয়া, আবুল কাশেম, মিজু মিয়া, লিটন দাশ, মানছুরা আক্তার, শিরিন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *