জামিয়া ইসলামিয়া ইমামবাড়ী মাদ্রাসায় কম্পিউটার, সেলাই প্রশিক্ষণ ও ওয়েবসাইট উদ্বোধন

ভিতরের পাতা

জামিয়া ইসলামিয়া আরাবিয়া ইমামবাড়ী মাদ্রাসায় ছাত্র-ছাত্রীদের দ্বীনি শিক্ষার পাশাপাশি আধুনিক প্রযুক্তি ও কারিগরি শিক্ষা প্রশিক্ষণ দেওয়ার উদ্দেশ্যে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ বিভাগ চালু করেছে মাদ্রাসা কর্তৃপক্ষ। পাশাপাশি ছাত্র-ছাত্রী ও মাদ্রাসা সংশ্লিষ্টদের ডিজিটাল সেবা দেওয়ার লক্ষ্যে একটি মানসম্মত ওয়েবসাইট চালু করা হয়েছে। কারিগরি শিক্ষার অধীনে ভবিষ্যতে ছাত্রদের ভূমি জরিপ, ইলেকট্রিকসহ নানান কর্ম প্রশিক্ষণ দেওয়ার পরিকল্পনাও রয়েছে বলে জানায় মাদ্রাসা কর্তৃপক্ষ।
গতকাল সোমবার মাদ্রাসার সাবেক মুহাদ্দিস মাওলানা জয়নুল আবেদিন, মাদ্রাসার মুহতামিম মুফতি লুৎফুর রহমান খান ও অন্যান্য শিক্ষকবৃন্দ দোয়ার মাধ্যমে বিভাগ দুটি উদ্বোধন করেন। জেলার ঐতিহ্যবাহী এই দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠানটি ১৯৪৬ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত হয়ে অদ্যাবধি সুনাম ও সুখ্যাতির সহিত পরিচালিত হয়ে আসছে। মাদ্রাসার সাবেক মুহতামিম জমিয়তে উলামায়ে ইসলামের সাবেক সভাপতি, খলিফায়ে মাদানী আল্লামা আব্দুল মুমিন রহমতুল্লাহি আলাইহি এবং উমেদনগর মাদ্রাসার শায়খুল হাদিস মুফতি আব্দুল কাইয়ুম এর মত অনেক বড় বড় মনীষী এই মাদ্রাসায় পড়াশোনা করেছেন। মাদ্রাসায় বালক ও বালিকাদের জন্য দুটি আলাদা শাখা রয়েছে। উভয় শাখায় মোট ৬শ’ ছাত্র-ছাত্রী অধ্যয়ন করছে।
কতৃপক্ষ জানায়, মাদ্রাসার ওয়েবসাইট লধসরধরংষধসরধরসধসনধৎর.পড়স এর মাধ্যমে ছাত্র-ছাত্রীরা তাদের পরীক্ষার ফলাফল, রুটিন, সিলেবাস, নোটিশ, ভর্তি তথ্য ও অনলাইনে ভর্তির সুযোগসহ যাবতীয় তথ্যসেবা পাবে। এছাড়াও ছাত্র-ছাত্রীদের অভিভাবকবৃন্দ, মাদ্রাসার দাতাবৃন্দ মাদ্রাসার সকল বিভাগের সাথে যোগাযোগের তথ্যসহ যাবতীয় তথ্য ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন। পাশাপাশি অনলাইনের মাধ্যমে মাদ্রাসার মুফতি বোর্ডের কাছ থেকে বিভিন্ন মাসআলা মাসায়েলও জানতে পারবেন আগ্রহী ব্যক্তিরা। বিজ্ঞপ্তি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *