জেলা তথ্য অফিসের উদ্যোগে নারী সমাবেশ

ভিতরের পাতা

হবিগঞ্জ জেলা তথ্য অফিসের উদ্যোগে সচেতনতামূলক নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার হবিগঞ্জ সদর উপজেলার আলী ইদ্রিস হাইস্কুলে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা ও বিশিষ্ট শিক্ষানুরাগী মোঃ আব্দুল মজিদ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যের প্রথমে জুলাই-আগস্ট মাসে শোষণ ও বৈষম্যমুক্ত বাংলাদেশ বিনির্মাণে শহীদ বীর ছাত্রজনতার প্রতি শ্রদ্ধা জানান। তিনি দুর্নীতিমুক্ত নতুন বাংলাদেশ গঠনে মায়েদের এগিয়ে আসার আহবান জানান।
জেলা তথ্য অফিসের উপপরিচালক মোঃ আসাদুজ্জামান কাউছার সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন। তিনি পরিবার থেকে নৈতিকতা ও মূল্যবোধ এবং শিক্ষা সম্পর্কে সচেতনতাবৃদ্ধিমূলক শিক্ষা প্রদানে মায়েদের প্রতি অনুরোধ করেন।
তিনি বলেন, জয়িতা আজ নারীর নিজস্ব পরিচয় হিসেবে সমাজে প্রতিষ্ঠিত হচ্ছে। নারী বিষয়ক যে কোন অপরাধ থেকে নারীকে দ্রুত রক্ষার জন্য সরকার ১০৯০, ৩৩৩ ও ৯৯৯ মোবাইল সেবা চালু করেছে। যৌতুকের অভিশাপ থেকে নারীর পরিবারকে মুক্তি দিতে হবে। এক্ষেত্রে মাঠ পর্যায়ের নারী উদ্যোক্তাগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে তিনি উল্লেখ করেন। আগামীর পরিকল্পনায় অঞ্চলভিত্তিক আন্তঃব্যক্তিক যোগাযোগ কার্যক্রম, সোস্যাল মিডিয়া ইত্যাদির উপর গুরুত্বারোপ করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *