তিন ইউনিয়নে আরও ৬শ’ ভাতা কার্ড বিতরণ

ভিতরের পাতা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলায় তিনটি ইউনিয়নে আরও প্রায় ৬শ’ জন উপকারভোগী নতুন করে সরকারি ভাতাভোগীর তালিকায় যুক্ত হয়েছেন। হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল মঙ্গলবার লোকড়া, রিচি এবং তেঘরিয়া ইউনিয়নে এই কার্ডগুলো বিতরণ করেছেন।
পৃথক তিনটি ভাতার কার্ড বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় অস্বচ্ছল মানুষের পাশে থাকেন। তার আন্তরিকতার কারণে দিন দিন সরকারি ভাতাভোগীর সংখ্যা বেড়েই যাচ্ছে। অনেক সন্তান তার মা-বাবার দেখভাল করেন না। কিন্তু শেখ হাসিনা তাদের খোঁজ-খবর রাখেন, তাদেরকে ভাতা প্রদান করেন। এজন্য তিনি প্রধানমন্ত্রীর জন্য দোয়া করতে সকল উপকারভোগীদের প্রতি অনুরোধ জানিয়েছেন।
সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, লুকড়া ইউনিয়নে ৬৪ জন বয়স্ক, ৩৭ জন বিধবা এবং ১০০ জন প্রতিবন্ধী, রিচি ইউনিয়নে ৭২ জন বয়স্ক, ৩৭ জন বিধবা এবং ১৫০ জন প্রতিবন্ধী ও তেঘরিয়া ইউনিয়নে ৫৮ জন বয়স্ক, ৩৯ জন বিধবা এবং ৩৫ জন অস্বচ্ছল প্রতিবন্ধী নতুন করে ভাতা পাচ্ছেন। এদের হাতে গতকাল কার্ড তুলে দিয়েছেন এমপি আবু জাহির। একইদিন তারা এক বছরের টাকাও পেয়ে গেছেন।
তারা আরও জানান, উপকারভোগীদের মাঝে প্রতি বছরে বয়স্ক ও বিধবা ৬ হাজার করে এবং প্রতিবন্ধীরা এক বছরে পাবেন ৯ হাজার ৭৫০ টাকা করে। সারা জীবন তারা এই ভাতা পাবেন।
ভাতার কার্ড বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাখাওয়াত হোসেন রুবেল। উপস্থিত ছিলেন সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *