দেশসেরা খুদে বিজ্ঞানীদের দু’জন হবিগঞ্জের

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্সে অনুষ্ঠিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় দেশসেরা হওয়া খুদে বিজ্ঞানীদের মাঝে স্থান করে নিয়েছে হবিগঞ্জের দুই শিক্ষার্থী।
তারা হল, হবিগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের আর্কিটেকচার ডিপার্টমেন্টের পঞ্চম সেমিস্টারের শিক্ষার্থী বিপ্লব দেব এবং শায়েস্তাগঞ্জ ইসলামি একাডেমি অ্যান্ড হাইস্কুলের দশম শ্রেণীর শিক্ষার্থী এসএম মাশরুরুর রহমান।
বুধবার তিনদিনব্যাপি ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। তিনি হবিগঞ্জের মাশরুরুর রহমান এবং বিপ্লব দেবের হাতে পুরস্কার তুলে দেন।
জানা গেছে, জাতীয় পর্যায়ের মেলায় বিজ্ঞান অলিম্পিয়াডে হবিগঞ্জের এসএম মাশরুরুর রহমান দ্বিতীয় স্থান অর্জন করে। সে শায়েস্তাগঞ্জ উপজেলার উবাহাটা গ্রামের মরহুম মাওলানা মুজিবুর রহমান শামীমের ছেলে। তাঁর মাতা উবাহাটা আজিজিয়া মহিলা মাদ্রাসার শিক্ষক।
এদিকে, মেলায় বিজ্ঞান বিষয়ক ১৫৫টি প্রকল্প উপস্থাপন হয়। এর মধ্যে সমৃদ্ধ নগর আধুনিক চিন্তাধারা প্রকল্পে ৩য় স্থান অর্জন করেছে বিপ্লব দেব। সে শ্রীমঙ্গল উপজেলার বাসিন্দা বাবুল দেবের ছেলে। বিপ্লব শায়েস্তাগঞ্জে তাঁর মামার বাসায় থেকে হবিগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে অধ্যয়ন করছে। বিপ্লব ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে জেলা ও বিভাগীয় পর্যায়ে ১ম স্থান অধিকার করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *