পণ্য মজুদ করে রাখা দুই টিসিবির ডিলার গ্রেপ্তার

প্রথম পাতা

কাজী মাহমুদুল হক ॥ টিসিবির পণ্য উপকারভোগীদের না দিয়ে মজুদ করে রাখার অভিযোগে দুই ডিলারকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের নিকট থেকে ১৪০ লিটার সয়াবিন তেল ও ৪৯০ কেজি চাল-ডাল জব্দ করা হয়।
গতকাল রবিবার বিকালে চুনারুঘাট থানা পুলিশ এ দুজনকে গ্রেপ্তার দেখায়। তাঁরা হলেন, হবিগঞ্জ জেলা সদরে উমেদনগর এলাকার কাজল চন্দ্র দাস ও বগলা বাজার এলাকার জুয়েল খান। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রচেষ্টায় চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সেনাবাহিনীর উপস্থিতিতে পুলিশ তাদের আটক করে। পরে মামলা দায়ের শেষে গ্রেপ্তার দেখানো হয়েছে। স্থানীয়রা জানান, গতকাল সাটিয়াজুরী ইউনিয়নে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিতরণ চলছিল। বিকাল ৩টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা সেখানে গেলে সকল পণ্য বিক্রি না করে ইউপি কার্যালয়ে মজুদ করে রাখার প্রমাণ পায়। সেখান থেকে ৭০ জন উপকারভোগীকে দেওয়ার সমপরিমাণ পণ্য; ১৪০ লিটার সয়াবিন তেল, ১৪০ কেজি ডাল ও ৩৫০ কেজি চাল আটক করে।
খবর পেয়ে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা আক্তার, সেনাবাহিনী ও চুনারুঘাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে জব্দ করা পণ্য জব্দ করেন। ডিলার জুয়েল ও কাজলকে সেখান থেকে আটক করে থানায় নেওয়া হয়। পরে ইউপি সদস্য আব্দুস সালাম মামলা দায়ের করলে দুজনকে গ্রেপ্তার দেখানো হয়।
ইউপি চেয়ারম্যান আব্দালুর রহমান আব্দাল খোয়াইকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *