বামৈ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদত্যাগ চেয়ে আন্দোলন

শেষ পাতা

লাখাই প্রতিনিধি ॥ লাখাইয়ে বামৈ মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরীর পদত্যাগ চেয়ে আরেকবার সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। গতকাল রবিবার বেলা বারোটায় পশ্চিম বামৈ এলাকায় আলাউদ্দিন মার্কেটের সামনে হবিগঞ্জ-লাখাই আঞ্চলিক মহাসড়ক অবরোধ করা হয়।
ছাত্রছাত্রীরা সড়কে অবস্থান নিয়ে মামুনুর রশীদের পদত্যাগের এক দফা দাবি নিয়ে শ্লোগান তোলে। বেলা বারোটা থেকে বিকাল ৪টা পর্যন্ত সড়ক অবরুদ্ধ ছিল। দ্রুত পদত্যাগ না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়ে বিকালে আন্দোলনে বিরতি দেওয়া হয়।
আন্দোলনরত ছাত্রছাত্রী জানায়, বামৈ মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ চৌধুরী নিয়মিত শ্রেণিকক্ষে আসেন না। বিদ্যালয়ে উন্নয়ন কাজ না করে টাকা আত্মসাৎ করেছেন।
শিক্ষার্থীরা এসব বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার নিকট স্মারকলিপি দিয়েছে।
এদিকে, শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে সড়কে অবস্থান নিলে টানা চারঘন্টা হবিগঞ্জ-লাখাই আঞ্চলিক সড়কে যানচলাচল কার্যত বন্ধ ছিল।
স্মারকলিপি পাওয়ার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা খোয়াইকে জানান, ঘটনা খতিয়ে দেখে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
প্রসঙ্গত, গত ২৫ আগস্ট প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরীর পদত্যাগের দাবিতে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বিক্ষোভ সমাবেশ করেন। দুপুরে সেনাবাহিনী বিদ্যালয়ে গিয়ে ছাত্র-শিক্ষক হাজিরা খাতা, অর্থ আদায়ের খাতা ও রেজিস্ট্রার খাতা খতিয়ে দেখে অসঙ্গতি পেয়েছে বলে জানা যায়। পরে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরী কর্মস্থল ত্যাগ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *