সরকারি জমি দখল করে দুই শতাধিক স্থাপনা

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার ওলিপুরে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে সরকারি জমি দখল করে দুই শতাধিক অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। এসব স্থাপনা গড়ে উঠায় মহাসড়কে যানবাহন চলাচলে বিরাট সমস্যা দেখা দিয়েছে।
সরেজমিন গিয়ে যায়, ওলিপুরে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের গেটের কাছ থেকে শুরু করে মহাসড়কের পাশে থাকা সড়ক ও জনপথ বিভাগের সরকারি জমি দখল করে দুই শতাধিক অবৈধ স্থাপনা গড়ে তুলেছে এক শ্রেণির লোকেরা। এসব স্থাপনায় দিবারাত্রী ব্যবসা পরিচালিত হচ্ছে। মহাসড়কের পাশে অপরিকল্পিতভাবে এসব অবৈধ স্থাপনা গড়ে উঠায় মহাসড়কে চলাচলকারী যানবাহনগুলোর ঝুঁঁকিতে রয়েছে। এখানে লোকজনের ভিড় লেগেই থাকে। অনেক সময় দুর্ঘটনা ঘটছে। একইভাবে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে তেমন কোন পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ উঠেছে।
শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইনুল ইসলাম ভূঞা বলেন, মহাসড়কে নিরাপত্তার স্বার্থে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা প্রয়োজন। এনিয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় আলোচনা হয়েছে। উপজেলা প্রশাসন ও সওজের পক্ষ থেকে অভিযান পরিচালনার কথা রয়েছে।
সওজ হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল বলেন, ওলিপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদের ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। অচিরেই অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *