সাত ব্যক্তির টাকা ও ফোন উদ্ধার করল পুলিশ

শেষ পাতা

স্টাফ রিপোর্টার ॥ প্রতারণার শিকার হয়ে ও ভুলবশত বিকাশ অ্যাকাউন্ট থেকে খোয়া যাওয়া ৫ ব্যক্তির ১ লাখ ৩৯ হাজার ৯০০ টাকা ও দু’জনের মোবাইল ফোন উদ্ধার করেছে হবিগঞ্জ জেলা পুলিশ। পুলিশ সুপার মোঃ রেজাউল হক খান গতকাল মঙ্গলবার তাঁদের টাকা ও মোবাইল ফোন আনুষ্ঠানিকভাবে ফিরিয়ে দেন।
হারানো টাকা ও মোবাইল ফোন ফিরে পাওয়া ব্যক্তিরা হলেন, হবিগঞ্জ সদরে চৌধুরীবাজার এলাকার দিপ্ত রায়, বনগাঁওয়ের আউলিয়া আক্তার, ধুলিয়াখালের আব্দুর রহমান, হবিগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মোঃ আসাদুজ্জামান, শায়েস্তাগঞ্জের সুদীপ দেবনাথ, ফাহিম ইসলাম ও লাখাইয়ে মোড়াকরির মোঃ জসিম উদ্দিন।
দিপ্ত রায়ের অভিযোগ, অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি তাঁর মোবাইল ফোনে কল দিয়ে বলে “আপনার বিকাশ হিসেবে ভুলবশতঃ আমার ১৮ হাজার টাকা ঢুকেছে।” দিপ্ত তার কথা বিশ্বাস করে ব্যালেন্স চেক না করেই অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তিকে টাকা দিয়ে দেন।
অনলাইনে ২৭ হাজার ৪০০ টাকা মূল্যের পণ্য ক্রয় করেছিলেন মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মোঃ আসাদুজ্জামান। প্রতারক চক্র পণ্য প্রদান না করেই তাঁর টাকা হাতিয়ে নেয়; বিকাশ কোম্পানীর লোক পরিচয়ে আউলিয়া আক্তারের ৫৬ হাজার ২০০ টাকা প্রতারক চক্র হাতিয়ে নেয়।
সুদীপ দেবনাথের ২৫ হাজার ও জসিম উদ্দিনের ১০ হাজার টাকা অন্য নম্বরে চলে যায় ডিজিট ভুলের কারণে। এছাড়া মোঃ ফাহিম ইসলাম ও আব্দুর রহমানের মোবাইল ফোন হারিয়ে গিয়েছিল।
পুলিশ সুপার জানান, ভুক্তভোগী সাতজন তাঁদের টাকা ও মোবাইল ফোন হারিয়ে যাওয়া প্রসঙ্গে আলাদাভাবে অভিযোগ দায়ের করেন। পরে জেলা সাইবার ক্রাইম মনিটরিং সেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলামের নেতৃতে তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ এগুলো উদ্ধার করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *