পুলিশের মামলায় হবিগঞ্জের ১৮৩ নেতাকর্মীর আগাম জামিন মঞ্জুর

শেষ পাতা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে পুলিশ এসল্ট ও বিস্ফোরক আইনের মামলায় ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন বিএনপি ও সহযোগী সংগঠনের ১৮৩ নেতাকর্মী।
গতকাল বিকেলে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এমডি আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ তাঁদের জামিন মঞ্জুর করেন।
হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছ গতকাল খোয়াইকে এ তথ্য নিশ্চিত করেন।
জিকে গউছসহ জামিন পাওয়া নেতাকর্মীদের মধ্যে রয়েছেন মাধবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র ফরিদ আহমেদ অলি, মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মানিক, জেলা যুবদল আহবায়ক জালাল আহমেদ, জেলা ছাত্রদল সভাপতি শাহ রাজীব আহমেদ রিংগন প্রমুখ।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৯ আগস্ট বিকেলে পদযাত্রা কর্মসূচির আয়োজন করে বিএনপি। এসময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাকবিতন্ডা হয়। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হলে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
এ সংঘর্ষে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেবসহ কয়েকজন পুলিশ সদস্য এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন।
পরে প্রায় দুশ’জনের নাম উল্লেখ করে সহ¯্রাধিক ব্যক্তিকে আসামি করে পুলিশ অ্যাসল্ট ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করা হয়। এ দুই মামলায় এখন পর্যন্ত ২৩ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তারের খবর পাওয়া গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *