‘দুর্নীতিবাজ’ অধ্যক্ষের পদত্যাগ চান শিক্ষক-কর্মচারী

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, লাখাই থেকে ॥ লাখাই মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রী কলেজে অনিয়ম-দুর্নীতি ও অশোভন আচরণে অভিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জাবেদ আলীর অপসারণ চেয়ে শিক্ষক-কর্মচারীরা কর্মবিরতির ডাক দিয়েছেন। তাকে অপসারণের আগ পর্যন্ত কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তাঁরা।
আন্দোলনের অংশ হিসেবে গতকাল রবিবার সকাল দশটায় কলেজের মূল ফটকে ‘শিক্ষক-কর্মচারী’র ব্যানারে এক প্রতিবাদ সমাবেশ করা হয়। প্রভাষক মোহন বনিক এতে সভাপতিত্ব করেন।
বক্তব্য রাখেন প্রভাষক রাজীব কুমার আচার্য্য, নজরুল ইসলাম, অজয় কুমার দাস, দেলোয়ার হোসেন, কাউছার আহমেদ, অফিস সহকারি হাফিজুর রহমান, আলমগীর চৌধুরী, তাফাজ্জুল হক প্রমুখ। ৩০ জন শিক্ষক কর্মচারীর মধ্যে ২৬ জনই আন্দোলনে যোগ দিয়েছেন।
সভাপতির বক্তব্যে কৃষ্ণ মোহন বণিক বলেন, ‘মোঃ জাবেদ আলী ২০১৮ সালে লাখাই মুক্তিযোদ্ধা সরকারি কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে যোগ দিয়েই অনিয়ম-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, অর্থ আত্মসাৎ, স্বেচ্ছাচারিতা, শিক্ষক-কর্মচারীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করতে থাকেন। অভিযোগগুলো সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ার পরও তাকে অপসারণ করা হচ্ছে না। ফলে তিনি দুর্নীতি ও দুর্ব্যবহারের মাত্রা চরমভাবে বাড়িয়ে দিয়েছেন।’
তিনি আরও বলেন, ‘শিক্ষক-কর্মচারীদের কারণে-অকারণে চাকুরীচ্যুত করার হুমকির পরিস্থিতিতে আমরা তার পদত্যাগের দাবিতে কর্মবিরতি পালন করছি। জাবেদ আলী অপসারণ না হওয়ার পূর্ব পর্যন্ত এ আন্দোলন চলবে।
বক্তারা আরও অভিযোগ করেনÑ ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জাবেদ আলী, প্রভাষক সৈয়দ আফজাল, আলী আজম ও মোঃ সেলিম মিয়া কলেজে অনুপস্থিত রয়েছেন।
শিক্ষক-কর্মচারীদের আন্দোলন প্রসঙ্গে জানতে চাইলে জাবেদ আলী পরে কথা বলবেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন।
এদিকে, অধ্যক্ষ মোঃ জাবেদ আলীর পদত্যাগ চেয়ে শিক্ষার্থীরা গতকালও অব্যাহতভাবে বিক্ষোভ মিছিল করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *