টিসিবির পণ্য বিতরণ না করায় ডিলারকে শোকজ

ভিতরের পাতা

লাখাই প্রতিনিধি ॥ লাখাই উপজেলার করাব ইউনিয়নে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিতরণে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট ডিলারকে শোকজ করেছে উপজেলা প্রশাসন।
খোঁজ নিয়ে জানা গেছে, লাখাইয়ের ৬টি ইউনিয়নে ৬ হাজার ৯৪৭ জন কার্ডধারীর মধ্যে টিসিবির পণ্য বিতরণের কথা। দশটি কেন্দ্রে গত ৪ থেকে ৬ আগস্ট পর্যন্ত এগুলো বিতরণের কথা কিন্তু দেশের উদ্ভুত পরিস্থিতিতে তা সম্ভব হয়নি।
পরে উপজেলার লাখাই, মোড়াকরি ও বুল্লা ইউনিয়নে গত ১৯ আগস্ট টিসিবির পণ্য বিতরণ করা হয়। এছাড়া গতকাল সকাল ১০টায় বামৈ ইউনিয়ন ও মুড়িয়াউক ইউনিয়নে কার্ডধারীদের মাঝে টিসিবির পণ্য বিতরণের নির্দেশনা থাকলেও ট্যাগ অফিসার সময়মত উপস্থিত না হওয়ায় এ কাজ এক ঘন্টা পরে শুরু হয়।
এদিকে, করাব ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণের জন্য নিযুক্ত ডিলার দেলোয়ার হোসেন মান্না গতকাল পর্যন্ত পণ্য বিতরণ করেননি বলে খবর পাওয়া গেছে। কবে বিতরণ করবেন তারও নিশ্চিত খবর পাওয়া যায়নি। কেন পণ্য বিতরণ করেননি জানার জন্য মোবাইল ফোনে তাঁর সঙ্গে যোগাযোগ করেও সাড়া পাওয়া যায়নি।
ডিলার দেলোয়ার হোসেন মান্না পণ্য বিতরণ করেননি বিধায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।
এ বিষয়ে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানা জানান, ডিলার কারণ দর্শানোর নোটিশের উচিৎ জবাব দিতে না পারলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *