শোষণমুক্ত ও বৈষম্যহীন বাংলাদেশ গড়তে নারী সমাবেশ

ভিতরের পাতা

শোষণমুক্ত ও বৈষম্যহীন বাংলাদেশ বিনির্মাণে হবিগঞ্জ জেলা তথ্য অফিসের উদ্যোগে সচেতনতা মূলক নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জ সদর উপজেলার আসেরা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক ইলিয়াস বখত চৌধুরী জালাল।
প্রধান অতিথি তাঁর বক্তব্যের শুরুতে জুলাই-আগস্ট মাসে শোষণ ও বৈষম্যমুক্ত বাংলাদেশ বিনির্মাণে শহিদ বীর ছাত্রজনতার প্রতি শ্রদ্ধা জানান। তিনি বৈষম্যহীন বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় বিষয়ে আলোকপাত করতে গিয়ে বলেন, দুর্নীতি, স্বজনপ্রীতি, দলীয় লেজুরবৃত্তিক অপরাজনীতি থেকে বেরিয়ে এসে নৈতিকতা ও মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক প্রতিষ্ঠায় মায়েদের ভূমিকা রাখতে হবে। তবেই শোষণমুক্ত ও বৈষম্যহীন বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ রইছ মিয়া চৌধুরী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মুসলিমুল হাসান চৌধুরী।
জেলা তথ্য অফিসের উপ পরিচালক মোঃ আসাদুজ্জামান কাউছার সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন।
বক্তব্যে তিনি পরিবার থেকে নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে সচেতনতাবৃদ্ধিমূলক শিক্ষা প্রদানে মায়েদের প্রতি অনুরোধ করেন। তিনি বলেন, নারী বিষয়ক যে কোন অপরাধ থেকে নারীকে দ্রুত রক্ষার জন্য সরকার ১০৯০, ৩৩৩ ও ৯৯৯ মোবাইল সেবা চালু করেছে। যৌতুকের অভিশাপ থেকে নারীর পরিবারকে মুক্তি দিতে হবে। এক্ষেত্রে মাঠ পর্যায়ের নারী উদ্যোক্তাগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। আগামীর পরিকল্পনায় অঞ্চলভিত্তিক আন্তঃব্যক্তিক যোগাযোগ কার্যক্রম, সোস্যাল মিডিয়া ইত্যাদির উপর গুরুত্বারোপ করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *