আত্মগোপনে থাকা চারজনের টিসিবি ডিলারশীপ স্থগিত

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার তিন ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচিতে যুবলীগ ও আওয়ামী লীগ নেতা চারজনের ডিলারশীপ স্থগিত করা হয়েছে। উপজেলা খাদ্যবান্ধব কমিটি ইতোমধ্যে তাঁদের জায়গায় নতুন চারজন ডিলার নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।
খাদ্যবান্ধব কমিটির সদস্য সচিব ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ সাইফুল আলম সিদ্দিকী গতকাল খোয়াইকে এ তথ্য দেন।
ডিলারশীপ হারানো ১নং উত্তর-পূর্ব ইউনিয়নে মোঃ সাহিবুর রহমান ও ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নের মোঃ শাহজাহান মিয়া উপজেলা যুবলীগের শীর্ষ নেতা। বাকী দু’জনÑ ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের মোঃ আবুল ফজল ও মোঃ কামরুল ইসলামও ইউনিয়ন আওয়ামী লীগে যুক্ত আছেন।
একজন ডিলারের মাধ্যমে প্রতিমাসে অন্তত ৩০০ জন নারীকে ৩০ কেজি করে খাদ্যবান্ধব কর্মসূচির চাল দেওয়া হয়। প্রতি কেজিতে ডিলার পায় ২ টাকা। সে হিসেবে আওয়ামী লীগের এই চার নেতার মাসে ১৮ হাজার টাকা মুনাফা অর্জন হাতছাড়া হল।
বানিয়াচং উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ সাইফুল আলম সিদ্দিকী জানান, ডিলাররা খাদ্যগুদাম থেকে চাল সংগ্রহ করে অস্বচ্ছল নারীদের মাঝে ১৫ টাকা কেজিতে বিতরণ করেন।
মোঃ সাহিবুর রহমান, মোঃ শাহজাহান মিয়া, মোঃ আবুল ফজল ও মোঃ কামরুল ইসলাম গুদামে এসে চাল নিচ্ছেন না বিধায় তাঁদের ডিলারশীপ স্থগিত করা হয়েছে। পরে তিনমাসের জন্য অস্থায়ীভাবে ডিলার নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
সূত্র জানায়, আওয়ামী লীগ ও যুবলীগের এই চার নেতা দল ক্ষমতাচ্যুত হওয়ার পর আতঙ্কে গা ঢাকা দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *