হবিগঞ্জে সামাজিক সংগঠনগুলোর সাথে মেয়রের মতবিনিময়

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে পৌর এলাকার সামাজিক সংগঠনগুলোর সাথে মতবিনিময় করেছেন মেয়র মিজানুর রহমান মিজান। মেয়র মিজানুর রহমান মিজান’র সভাপতিত্বে ও আমিনুল ইসলামের সঞ্চালনায় গতকাল সোমবার সকালে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল, বৃন্দাবন সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেওয়ান জামাল উদ্দীন চৌধুরী, বাডস কেজি এন্ড হাই স্কুলের অধ্যক্ষ নুর উদ্দিন জাহাঙ্গীর, বাপার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল প্রমুখ।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল বলেন, সামাজিক সংগঠনসমূহ তাদের পরিধিতে কার্যক্রম পরিচালনা করে একটি সমাজে ও রাষ্ট্রে ব্যাপক ভূমিকা রাখতে পারে। পাশ্চাত্য দেশসমূহে সরকারের অনেক কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়নে সামাজিক সংগঠনকে দায়িত্ব দেয়া হয়। তাদের অনুকূলে অর্থ বরাদ্দ দেয়া হয়। একটি কল্যানরাষ্ট্র বিনির্মানে সামাজিক সংগঠনের রয়েছে বিরাট ভূমিকা।
মতবিনিময় সভা আয়োজন করায় পৌর মেয়রের ভূয়সি প্রশংসা করে তিনি বলেন, পরিস্কার পরিচ্ছন্ন ও সবুজায়িত তথা ক্লিন সিটি গ্রীন সিটির ধারনা বাস্তবায়নে এসকল সামাজিক সংগঠন পৌরসভার সাথে কাজ করতে পারে। তিনি শহরের সামাজিক সংগঠনসমূহের জন্য বিশেষ বরাদ্দ ও নিয়মিত পৃষ্টপোষকতার জন্য পৌর মেয়রের প্রতি দাবী জানান।
সামাজিক সংগঠনগুলোর পক্ষে বক্তব্য রাখেন হবিগঞ্জ ইনফোর চেয়ারম্যান ও দ্বীপশিখা ফাউন্ডেশনের সভাপতি সাইফুদ্দিন জাবেদ, আপনজনের সভাপতি এডভোকেট কামরুল হাসান চৌধুরী, তাসনুভা শামিম ফাউন্ডেশনের সভাপতি মহসিন চৌধুরী, ব্যাংকার্স এসোসিয়েশনের শাহ জয়নাল আবেদিন রাসেল, হেল্পিং হ্যান্ড হবিগঞ্জের তানভীর মোর্শেদ মুন্না, দর্পণ হবিগঞ্জের সভাপতি সুভাষ আচার্য্য, বিডি ক্লিন হবিগঞ্জ টিমের মোজাহিদুল হক রেজু প্রমুখ।
বক্তব্যে সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা অচিরেই পরিচ্ছন্নতা অভিযান, ডাম্পিং স্টেশন নির্মাণ, জনসচেতনতা সৃষ্টি সহ শিশুদের জন্য হবিগঞ্জ পৌর এলাকায় শিশুপার্ক স্থাপন করার পরামর্শ দেন। সভায় ৭৫ টি সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পৌর মেয়র প্রতিটি সামাজিক সংগঠনের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাদের সাথে এক হয়ে শহরের উন্নয়ন, আর্থ সামাজিক উন্নয়নে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। পাশাপাশি আগামী শনিবার সকাল ৮টায় পরিচ্ছন্নতা কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলকে উপস্থিত থাকতে অনুরোধ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *