আজমিরীগঞ্জে ৪০ টাকা কেজি দরে আলু বিক্রিতে ৩ গুদামকে জরিমানা

শেষ পাতা

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ বাজারে সরকার নির্ধারিত ২৫ টাকা কেজির পরিবর্তে ৪০ টাকা কেজি দরে আলু বিক্রি করায় তিনটি গুদামকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মতিউর রহমান খান গতকাল বৃহস্পতিবার এ জরিমানা করেন।
জানা গেছে, কৃষি বিপনন অধিদপ্তর প্রতি কেজি আলুর দাম হিমাগারে ২৩ টাকা, পাইকারীতে ২৫ এবং খুচরা বাজারে সর্বোচ্চ ৩০ টাকা দরে বিক্রি নিশ্চিত করতে হবিগঞ্জের জেলা প্রশাসককে চিঠি দিয়েছে। অথচ আজমিরীগঞ্জ বাজারের বিসমিল্লাহ ট্রেডার্স, মেসার্স জয়নাল আবেদীন ও ইনসাফ ট্রেডার্সে ৪০ টাকা কেজিতে পাইকারী আলু বিক্রি করা হচ্ছিল।
খবর পেয়ে গতকাল বৃহস্পতিবার ইউএনও অভিযান পরিচালনা করেন। তখন স্বাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে তিনি ওই তিনটি প্রতিষ্ঠানকে সাত হাজার টাকা জরিমানা করেছেন। অভিযানের সময় ন্যায্য মূল্যে আলু ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে সরকারি নির্দেশনার কথা ক্রেতা-বিক্রেতার সামনে তুলে ধরেন তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মতিউর রহমান খান দৈনিক খোয়াইকে জরিমানার সত্যতা নিশ্চিত করেছেন। পরে তিনি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ বিক্রির করা হচ্ছে কি না এ বিষয়ে বাজার মনিটরিং করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *