‘গ্রীন এন্ড ক্লিন হবিগঞ্জ’ গড়তে মেয়র মিজানুর রহমানের অভিযান

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ ‘গ্রীন এন্ড ক্লিন হবিগঞ্জ’ এর লক্ষ্যে হবিগঞ্জ পৌর এলাকার সকল সামাজিক সংগঠনসমূহের সেচ্ছাসেবীদের নিয়ে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন মেয়র মিজানুর রহমান মিজান। গতকাল শনিবার সকাল ৮ টায় পৌর ভবনে শপথ পাঠের মাধ্যমে শুরু হয় এই কার্যক্রম। প্রায় অর্ধ শতাধিক সংগঠনের তিন শতাধিক সদস্য মেয়র মিজানুর রহমানের নেতৃত্বে সকাল ১১ টা পর্যন্ত শায়েস্তানগর বাজার থেকে শুরু করে থানার মোড় সহ বিভিন্ন অলিগলি পরিস্কার করেন। এ সময় সেচ্ছাশ্রমে উদ্বুদ্ধ হয়ে অনেক ব্যবসায়ী, পথচারী ও স্থানীয় লোকজন পরিচ্ছন্নতা অভিযানে যোগ দেন।
পরিচ্ছন্নতা অভিযানের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে মেয়র মিজান বলেন, হবিগঞ্জ পৌরসভা একটি প্রাচীন পৌরসভা। জনসচেতনতা ও পরিচ্ছন্নতার অভাবে পৌরসভার অনেক অংশেই ময়লার ভাগারে পরিণত হয়েছে। পরিচ্ছন্নতার অভাবেই মূলত রোগ জীবানু ছড়ায় এবং জলাবদ্ধতা সৃষ্টি হয়। এখনই সময় এই শহরকে পরিচ্ছন্ন করার, নয়তো দিনে দিনে এই আবর্জনা আমাদের ভয়াবহ পরিস্থিতির দিকে নিয়ে যাবে। তাই পরিচ্ছন্ন হবিগঞ্জ গড়তে সেচ্ছাশ্রম ও জনসচেতনতার বিকল্প নেই। এতে গ্রীন এন্ড ক্লিন হবিগঞ্জ গড়তে পৌরবাসী উদ্বুদ্ধ হবেন।
অংশগ্রহণকারী সকল সামাজিক সংগঠনের সেচ্ছাসেবীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও জানান, প্রতি শুক্রবার সকাল ৮ টা থেকে ১১ টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে। অভিযানে হবিগঞ্জ পৌরসভার সকল শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণ কামনা করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *