চৌধুরী বাজারের ৬ ব্যবসা প্রতিষ্ঠানে নানা অনিয়মে ২৫ হাজার জরিমানা

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ মেয়াদোত্তীর্ণ পন্য, নমুনা ওষুধ ও বাচ্চাদের খাবারের প্যাকেটের ভেতর খেলনা বিক্রয়, ওজনে কম দেয়া এবং মূল্য তালিকা না থাকায় হবিগঞ্জ শহরে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গতকাল বৃহস্পতিবার চৌধুরী বাজার এলাকায় এক অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। এ সময় সদর মডেল থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
ভোক্তা অধিদপ্তর মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করার অপরাধে চৌধুরী বাজারের মেসার্স আনজুম স্টোরকে ৮ হাজার টাকা, মেসার্স দুলাল বণিক স্টোরকে ৬ হাজার, নমুনা (সেম্পল) ওষুধ বিক্রির অপরাধে শাহজালাল ফার্মেসীকে ৫ হাজার, বাচ্চাদের খাবারের প্যাকেটের ভিতরে খেলনাসহ বিক্রি করার জন্য জীবন বণিক স্টোরকে ৫ হাজার, মূল্য তালিকা না থাকায় মেসার্স গৌর ভান্ডারকে ১ হাজার ও এক কেজির বাটখারায় ওজনে ৩০ গ্রাম কম দেয়ায় দেবেন্দ্র নামের শুটকির দোকানীকে ৫০০ টাকাসহ মোট ২৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
অভিযানে চৌধুরী বাজার এলাকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজার মূল্য যাচাই, মূল্য তালিকা টাঙিয়ে রাখা এবং মাছ, সব্জি ও শুটকির বাজারে ডিজিটাল পাল্লা ব্যবহারের নির্দেশনা দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে এই কর্মকর্তা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *