জি কে গউছ ফের কারাগারে

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছের জামিন আবেদন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল শনিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ শুনানি শেষে এ আদেশ দেন।
এর আগে গত বুধবার সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে হত্যা ষড়যন্ত্রের মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। পরে জিকে গউছকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড প্রার্থনা করলে বিচারক মামুনুর রশীদ দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। শনিবার দুই দিনের রিমান্ড শেষে তাঁকে আদালতে হাজির করে পুলিশ। এরপর জিডির সুষ্ঠু তদন্তের জন্য আরও ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক (এসআই) আফতাবুল ইসলাম। অন্যদিকে তাঁর আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
গত মঙ্গলবার সন্ধ্যায় জি কে গউছকে আটক করে রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়।
জিকে গউছের ভাই জিকে গফফার বলেন, “হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষের মামলায় গত মঙ্গলবার উচ্চ আদালত থেকে জামিন পান জিকে গউছ। আদালত থেকে গুলশানের বাসায় ফেরার পথে তাঁকে আটক করে ডিবির কার্যালয়ে নেওয়া হয়।”
সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে হত্যা ষড়যন্ত্রের মামলায় অভিযোগ করা হয়, জিকে গউছ আওয়ামী লীগের এই দুই নেতাকে হত্যার ষড়যন্ত্র ও পরিকল্পনা করেছিলেন। এ ঘটনায় ২০১৫ সালের ২৮ আগস্ট হবিগঞ্জ সদর মডেল থানায় তাঁর বিরুদ্ধে মামলা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *