ডাঃ সামসুদদোহা সোহাগকে ছয় মাস কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ডাঃ সামসুদদোহা সোহাগ নামে এক চিকিৎসককে ছয় মাসের কারদান্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার বিকেলে জেলা শহরের শায়েস্তানগর এলাকায় এভারগ্রীণ ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মোঃ রেজা। তার সঙ্গে ছিলেন হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ বাধন আচার্য্যসহ পুলিশ সদস্যরা।
ম্যাজিস্ট্রেট রেজা জানান, ডাঃ সামসুদদোহা সোহাগ ওই লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের ইনচার্জ। এতে পর্যাপ্ত ডাক্তারী সরঞ্জামাদি নেই এবং অভিযানের সময় ল্যাব টেকনোলজিস্টও অনুপস্থিত ছিলেন।
তিনি আরো জানান, এভারগ্রীন ডায়াগনস্টিক সেন্টারকে ইতোপূর্বেও সতর্ক করে দেয়া হয়। কিন্তু তারা সংশোধন হয়নি। ল্যাব টেকনোলজিস্ট অনুপস্থিত, পর্যাপ্ত মেডিকেল যন্ত্রপাতির ঘাটতি থাকায় প্রতিশ্রুত সেবা যথাযথভাবে দিতে না পারার অভিযোগে ওই চিকিৎসককে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান জানান, ডাঃ সামসুদদোহা সোহাগ এমবিবিএস ডিগ্রীধারী চিকিৎসক। দন্ডাদেশ প্রদানের পরপরই তাকে হবিগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।
প্রসঙ্গত, জেলাজুড়ে ৯৭টি প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিক রয়েছে। এরমধ্যে লাইসেন্সসহ কোন ধরণের কাগজপত্র নেই ২৭টিরই। আর শহরে রয়েছে ৫১টি প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিক। যারমধ্যে কোন ধরণের কাগজপত্রই নেই ৮টির। বাকীগুলোর মধ্যেও অনেকেরই লাইসেন্স থাকলেও নেই পরিবেশ ছাড়পত্র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *