ডিবির হাতে আটক জিকে গউছ

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তাঁকে আটক করে রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয় বলে হবিগঞ্জ জেলা পুলিশের এক কর্মকর্তা জানান।
গতরাত ১টায় ওই কর্মকর্তা খোয়াইকে বলেন, “জিকে গউছকে আটক করে ডিবি কার্যালয়ে নেওয়ার বিষয়টি জানতে পেরেছি। তবে এখনও আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু জানানো হয়নি।”
রাতে জিকে গউছের ভাই জিকে গফফার খোয়াইকে বলেন, “পুলিশের দায়ের করা মামলায় গতকাল উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন জিকে গউছ। আদালত থেকে গুলশানের বাসায় ফেরার পথে তাঁকে আটক করে ডিবির কার্যালয়ে নেওয়া হয়েছে।”
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১৯ আগস্ট বিকেলে পদযাত্রা কর্মসূচির আয়োজন করে বিএনপি। এসময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাকবিতন্ডা হয়। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হলে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
এ সংঘর্ষে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেবসহ কয়েকজন পুলিশ সদস্য এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন।
পরে প্রায় দুশ’জনের নাম উল্লেখ করে সহস্রাধিক ব্যক্তিকে আসামি করে পুলিশ অ্যাসল্ট ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করা হয়। এ দুই মামলায় এখন পর্যন্ত ২৩ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তারের খবর পাওয়া গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *