নবজাতক ছিনিয়ে নেওয়ার ঘটনায় স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ জন্মের পর হাসপাতাল থেকে সন্তান ছিনিয়ে নেওয়ার অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মাধবপুর উপজেলার এক নারী। মাসকুরা বেগম নামে ওই নারী গতকাল দুপুরে হবিগঞ্জ নির্বাহী ম্যাজিস্ট্রেট-১ আদালতে ১০০ ধারায় মামলাটি দায়ের করেন। তিনি উপজেলার খড়কি গ্রামের হাফেজ ইব্রাহিমের স্ত্রী।
মাসকুরার দাবি, হাফেজ ইব্রাহিম তাঁদের নবজাতক সন্তানের চিকিৎসা করাচ্ছেন না। এজন্য সন্তানকে ফিরে পেতে তিনি মামলা দায়ের করেছেন।
এদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মঈন খান এলিস শুরুতে এ ঘটনাকে পারিবারিক আদালতের বিষয় হিসাবে উল্লেখ করেন এবং পরে দেড় মাস সময় দিয়ে কারণ দর্শানের নোটিশ দেন নবজাতকের পিতাকে। এ নিয়ে আইনজীবীদের মধ্যে শুরু হয় হট্টগোল। পরে ম্যাজিস্ট্রেট সময় কমিয়ে ১৩ সেপ্টেম্বর তারিখ দেন। কিন্তু আইনজীবীরা তল্লাশী পরোয়ানা জারীর দাবিতে অটল থাকেন এবং হট্টগোল চলতে থাকে।
বিচারক তল্লাশী পরোয়ানার বিষয়ে সীমাবদ্ধতা আছে উল্লেখ করলেও আইনজীবী নবজাতকের জীবন ও স্বাস্থ্যঝুঁকির কথা উল্লেখ করে পরোয়ানার দাবিতে অটল থাকেন। পরে আদালতের কাজ বন্ধ রেখে বিচারক এজলাশ ত্যাগ করেন এবং ওইদিনের বিচার কাজ বন্ধ হয়ে যায়।
মাসকুরা বেগম জানান, মাধবপুর শহরের তিতাস হাসপাতালে তাঁর সন্তান জন্ম হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার স্বামী হাফেজ ইব্রাহিম সাত দিন বয়সের নবজাতকটিকে ছিনিয়ে নিয়ে যান।
হাফেজ ইব্রাহিম কুমিল্লার একটি মাদ্রাসা শিক্ষক। নবজাতককে নিজের কাছে পেতে তিনি এই মামলা দায়ের করেন। কিন্তু কোন প্রতিকার পাননি।
হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মোছাব্বির বকুল এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “বিষয়টি নিয়ে জেলা ম্যাজিস্ট্রেটের সঙ্গে আলোচনা করে সমাধানের চেষ্টা করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *