বানিয়াচংয়ে মসজিদে কিয়াম নিয়ে দু’পক্ষের সংঘর্ষে দশজন আহত

প্রথম পাতা

সাহিদুর রহমান, বানিয়াচং থেকে ॥ বানিয়াচং উপজেলার মক্রমপুর গ্রামে মসজিদে কিয়াম নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার জুম্মার নামাজের পূর্বে মক্রমপুর জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, এলাকার মসজিদে কিয়াম করা নিয়ে বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে কয়েকদিন পূর্বে গ্রামের মুরুব্বীরা ভিন্ন মতাবলম্বী দু’পক্ষকে নিয়ে শালিস বৈঠক করেন। বৈঠকে সিদ্ধান্ত হয় মসজিদে নামাজের পূর্বে কিয়াম হবে না। নামাজের পর হবে। যারা কিয়াম করতে আগ্রহী তারা কিয়ামে অংশগ্রহণ করবেন এবং যারা আগ্রহী নয় তারা নামাজ শেষে কিয়াম না করে বেরিয়ে যাবেন। এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার স্বার্থে উভয়পক্ষ এই সিদ্ধান্ত মেনে নেন। কিন্তু শুক্রবার উশৃংখল একদল লোক শালিসের সিদ্ধান্ত অমান্য করে জুম্মার নামাজের পূর্বেই মসজিদে কিয়াম করতে উদ্যোগী হলে এনিয়ে হাতাহাতির এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। খবর পেয়ে বানিয়াচং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিমসহ বানিয়াচং থানা পুলিশ ও সুজাপুর ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এ ব্যাপারে বানিয়াচং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম দৈনিক খোয়াইকে জানান, বিষয়টি পূর্বে আপসে মিমাংসা হয়ে গিয়েছিল। অতিউৎসাহী কিছু যুবকের অপতৎপরতায় মারামারির ঘটনা ঘটে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *