মামলা জটিলতায় স্কুলের শিক্ষার্থীদের দুর্ভোগ

শেষ পাতা

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচং উপজেলার মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মামলা জটিলতায় নয়া ভবন নির্মাণ করা যাচ্ছে না। পুরাতন ভবনের টিন ও কাঠ নষ্ট হয়ে যাওয়ায় বৃষ্টি হলেই ক্লাস রুমে পানি জমে যায়। জরাজীর্ণ শ্রেণীকক্ষে বৃষ্টিতে ভিজে ক্লাস করতে গিয়ে প্রতিনিয়ত অসুস্থ হচ্ছে শিক্ষার্থীরা। এতে তাদের পাঠদান ব্যাহত হচ্ছে।
গতকাল রবিবার সরেজমিন বিদ্যালয়ের এই চিত্র দেখা যায়।
কর্তৃপক্ষ জানায়, রেকর্ড ও নকশাসহ সবকিছু বিদ্যালয়ের নামে থাকার পরও স্থানীয় কয়েকজন ব্যক্তি বিদ্যালয়ের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। বছরের পর বছর মামলা চলায় অর্থনৈতিক দিক দিয়েও প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হচ্ছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান খান জানান, নতুন ভবনের অনুমোদন দীর্ঘদিন আগেই মঞ্জুর হলেও মামলার কারনে টেন্ডার হচ্ছেনা। এই ব্যাপারে এলাকাবাসীর নিঃস্বার্থ উদ্যোগ ও সহযোগিতাই পারে বিবদমান সমস্যা দূর করে শিক্ষার্থীদের দূর্ভোগ লাঘব করতে। বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি সবেকদর মিয়া জানান, মামলার বাদীদের নিয়ে এলাকাবাসীর শালীস বৈঠকে আলোচনা সাপেক্ষে মামলা তুলে নেওয়ার সিদ্ধান্ত হওয়ার পরেও অজ্ঞাত কারণে অদ্যাবধি মামলাটি তারা তুলে নিচ্ছেন না। ফলে ভবন নির্মাণ করা সম্ভব হচ্ছে না।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নানু মিয়া জানান, এলাকাবাসীকে নিয়ে বারবার মামলার বাদীদের সাথে বসার তারিখ করা হয়েছে। কিন্তু বিভিন্ন অজুহাত দেখিয়ে তারা শুধু সময় কর্তন করছেন।
উপজেলা শিক্ষা কর্মকর্তা কবিরুল ইসলাম জানান, বিষয়টি আমার জানা ছিলনা। বিদ্যালয়টি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *