শায়েস্তাগঞ্জে পৌরসভায় গোপনে প্রচারণা

প্রথম পাতা

মোঃ মামুন চৌধুরী ॥ হবিগঞ্জ জেলায় ৬টি পৌরসভার মধ্যে ৫টিতে সর্বশেষ নির্বাচন হয় ২০১৫ সালের ৩০ ডিসেম্বর। এ হিসেবে চলতি বছরের ডিসেম্বরে নির্বাচন হওয়ার কথা। তাছাড়া বিভিন্ন মিডিয়া খবর প্রচার হয়েছে ডিসেম্বরে নির্বাচন হবে। এ খবর শোনে শায়েস্তাগঞ্জ পৌরসভায় গোপনে জোরালো প্রচারণা চলছে। এমন প্রচারণায় করোনাভাইরাসকে অনেকেই ভুলে গেছেন। সংশ্লিষ্টদের সাথে কথা বলে এমন তথ্য জানা গেছে। পৌরসভায় নৌকার মাঝি হতে জোর প্রচারণায় রয়েছেন বর্তমান মেয়র ছালেক মিয়া, জেলা স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান মাসুক, উপজেলা যুবলীগ সভাপতি ফজল উদ্দিন তালুকদার।
আর কৌশলে নৌকার মাঝি হতে কাজ করছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদউজ্জামান মাসুক, হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ সরদার, আওয়ামী লীগ ও ব্যবসায়ী নেতা আবুল কাশেম শিবলু।
পৌরসভার বিভিন্ন এলাকা পরিদর্শন করে নানা পেশার লোকজনের সাথে কথা বলে জানা গেছে, নৌকা পাওয়া মানেই পরবর্তী মেয়র হওয়া। এখানে নির্বাচনকে সামনে রেখে গোপন প্রচারণায় প্রার্থীদের কাছে ভোটারদের কদর অনেকটা বেড়েছে। এ ফাঁকে সুবিধা শ্রেণির ভোটাররা নিজ নিজ স্বার্থ হাসিল করছেন।
সূত্রে জানা গেছে, যোগাযোগের মাধ্যম গুরুত্বপূর্ণ এস্থানটির আশপাশে জমি ক্রয় করে শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠছে। তাই এখানের এক শতক জমি এখন হীরামুল্যে ক্রয়-বিক্রয় হচ্ছে। এখানের জনপ্রতিনিধি হতে পারলেই রাতারাতি আলাদিনের চেরাগ পাওয়া সহজ বলে লোকদের মন্তব্য। এ চেরাগের আশায় অনেক প্রার্থীই চেয়ার পেতে ব্যাকুল।
উল্লেখ্য, ১৯৯৮ সালের হবিগঞ্জ সদর উপজেলার ৮নং ইনিয়ন ও ৯নং নিজামপুর ইউনিয়ন এবং চুনারুঘাট উপজেলার ৭নং উবাহাটা ইউনিয়ন এর অংশ বিশেষসহ মোট ১০.৪০ বর্গ কি.মি. এলাকা নিয়ে শায়েস্তাগঞ্জ পৌরসভা গঠন করার পর একটি উপ-নির্বাচন ও ৪টি সাধারণ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *