শেখ হাসিনা মেডিকেল কলেজ ক্যাম্পাসের স্থান পরিদর্শনে গবেষক দল

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার ॥ শেখ হাসিনা মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস স্থাপনের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত স্থান পরিদর্শন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য ও অর্থনীতি ইনস্টিটিউটের অধ্যাপক সৈয়দ আব্দুল হামিদের নেতৃত্বাধীন গবেষক দলের সদস্যরা। গতকাল রবিবার বিকেলে হবিগঞ্জ সদর-লাখাই রাস্তা সংলগ্ন রিচি ইউনিয়নে অবস্থিত স্থানটি পরিদর্শন করেন তারা।
সরেজমিন পরিদর্শনের সময় হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির উপস্থিত ছিলেন। এ সময় ম্যাপ নিয়ে সংসদ সদস্যের সঙ্গে ক্যাম্পাসের স্থান সংক্রান্ত বিভিন্ন বিষয় আলোচনা করেন গবেষক দলের সদস্যরা।
গবেষক দলের সদস্য সিরাজুল ইসলাম মিলন জানান, প্রাথমিকভাবে নির্বাচিত স্থানে ক্যাম্পাস স্থাপনের যৌক্তিকতা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে গবেষণা করবেন তারা। এই প্রতিষ্ঠান স্থাপনে, কৃষি, পরিবেশ এবং সমাজের ওপর কোনো নেতিবাচক প্রভাব পড়বে কি না সে ব্যাপারে খতিয়ে দেখা হবে। এছাড়া ক্যাম্পাস স্থাপন হলে কেউ বাস্তুচ্যুত হবে কি না সে ব্যাপারেও খোঁজ নেওয়া হবে। পরে দলটি স্বাস্থ্য মন্ত্রণালয়ে একটি প্রতিবেদন দেবে।
এ সময় উপস্থিত ছিলেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আনোয়ার হোসেনসহ গবেষণা দলের আরো আট সদস্য, লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিউল আলম আজাদ, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাখাওয়াত হোসেন রুবেল প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *