সেই প্রতিবন্ধী অহিদ পেয়েছে হুইল চেয়ার

শেষ পাতা

মোঃ মামুন চৌধুরী ॥ দৈনিক খোয়াইয়ে হবিগঞ্জ সদর উপজেলার শরীফপুর গ্রামের প্রতিবন্ধী অহিদ আলীকে নিয়ে সংবাদ প্রকাশের পর তার বাড়িতে হুইল চেয়ার পৌঁছেছে। গতকাল সোমবার এ চেয়ার পৌঁছে দেন সাংবাদিক ও সমাজসেবক নুরুল হক কবির।
এ সময় জেলা তাঁতীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন সরদার, দৈনিক খোয়াই’র সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ মামুন চৌধুরী, সমাজসেবক ডা.সাকিবুল হাসান কদর, জহিরুল ইসলাম, রুস্তম আলী উপস্থিত ছিলেন।
এর আগে গত ৪ অক্টোবর খোয়াইয়ে ‘একটি হুইল চেয়ারের অভাবে’ শিরোনামে একটি মানবিক সংবাদ প্রকাশ হয়।
এ সংবাদটি পড়ে নবীগঞ্জ উপজেলার বাসিন্দা লন্ডন প্রবাসী সমাজসেবক আব্দুর রহমান যোগাযোগ করেন খোয়াইর ব্যবস্থাপনা সম্পাদক সাঈফ আহছান ও নুরুল হক কবিরের সাথে।
তারা এ বিষয়টি নিউজের প্রতিবেদক মোঃ মামুন চৌধুরীকে জানালে তিনি যোগাযোগ করেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মাহবুবুর রহমান ও মেম্বার মোঃ সাদেক মিয়ার সাথে।
পরে প্রতিবন্ধী অহিদ আলীর সন্ধান মিলে। এর আগে তার দেওয়া মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। অবশেষে লন্ডন প্রবাসী সমাজসেবক আব্দুর রহমানের পক্ষে অহিদ আলীর বাড়িতে গিয়ে তার কাছে এ হুইল চেয়ার পৌঁছানো হয়।
হুইল চেয়ার পেয়ে অহিদ আলী ও তার বৃদ্ধ মা ফুল চাঁন মহাখুশি। মানবিক প্রতিবেদন প্রকাশ করায় তারা দৈনিক খোয়াই ও প্রতিবেদক মোঃ মামুন চৌধুরীকে ধন্যবাদ জানিয়েছেন।
এছাড়া চেয়ারের অর্থ প্রদানকারী লন্ডন প্রবাসী সমাজসেবক আব্দুর রহমান ও তাঁর পক্ষে বিতরণকারীদের প্রতিও তারা কৃতজ্ঞতা প্রকাশ করেন।
শরীফপুর গ্রামে গিয়ে দেখা যায় একটি পুরনো বাঁশের বেড়া টিনশেড ঘরে অহিদসহ তার পরিবারের সদস্যরা অতিকষ্টে বসবাস করছে।
এখানে প্রতিবন্ধী অহিদকে নিয়ে তার বৃদ্ধ মা ফুল চাঁন স্থানে স্থানে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করছেন। অহিদের চাওয়া বেশি কিছু নয়, চিকিৎসার জন্য কিছু আর্থিক সহযোগীতা ও হুইল চেয়ার।
যাই হোক হুইল চেয়ার পাওয়া হয়েছে। এবার আর্থিক সহায়তা পেয়ে সে চিকিৎসা করাতে চায়।
উল্লেখ্য, জন্ম থেকেই অহিদ আলী (২৫) প্রতিবন্ধী। পাঁচ ভাইবোনের সংসারে তার আরেক ভাইও আঘাতপ্রাপ্ত হয়ে অসুস্থ। তিনিও ঘরে পড়ে আছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *