এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান হবিগঞ্জের জালাল

শেষ পাতা

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) নতুন চেয়ারম্যান হিসাবে নিয়োগ দিয়েছে হবিগঞ্জের কৃতি সন্তান জালাল আহমেদ। গতকাল বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আইন, ২০০৩ এর ৬ ধারা অনুযায়ী তাঁকে এই নিয়োগ দেওয়া হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, জালাল আহমেদের চাকরির মেয়াদ হবে তিন বছর। তিনি যে কোনো সময় এক মাসের নোটিশে রাষ্ট্রপতির কাছে পদত্যাগ করতে পারবেন। এক লক্ষ পাঁচ হাজার টাকা ও বাড়ি ভাড়া বাবদ নির্ধারিত পঞ্চাশ হাজার ৬০০ টাকা তিনি প্রতি মাসে পাবেন। তাঁর নিজের ও পরিবারের সদস্যদের জন্য দেশের অভ্যন্তরে চিকিৎসা ব্যয় পাবেন। এ ছাড়া তিনি তাঁর ব্যবহারের জন্য একটি সার্বক্ষণিক গাড়ি পাবেন।
এর আগে গতকালই বিইআরসির সর্বশেষ চেয়ারম্যান হিসেবে নুরুল আলম পদত্যাগ করেন।
জালাল আহমেদের জন্ম হবিগঞ্জ শহরে। তাঁর পিতা মরহুম অ্যাডভোকেট আব্দুর রহমান। জালাল আহমেদ বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। কর্মজীবনে তিনি ফরিদপুরের জেলা প্রশাসক, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, পেট্রোবাংলার চেয়ারম্যান, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বাজেট) হিসেবে বাংলাদেশের বেশ কয়েকটি বাজেট প্রণয়নে জড়িত ছিলেন। তিনি এসইআইপি এর নির্বাহী পরিচালক হিসেবে অবসর গ্রহণ করেন। অবসরের পর তিনি হামীম গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের খন্ডকালীন শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক অতিরিক্ত সচিব জালাল আহমেদ।
পাখি ও প্রকৃতিপ্রেমী জালাল আহমেদ বাংলাদেশ বার্ডস ক্লাবের সভাপতি এবং জালালাবাদ এসোসিয়েশন, ঢাকার সাবেক সিনিয়র সহ-সভাপতি। তিনি দুই পুত্র সন্তানের জনক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *