গ্যানিংগঞ্জ বাজারে দীর্ঘ একশ’ বছর পর গোপন ব্যালটে নির্বাচন হচ্ছে

প্রথম পাতা

এসএম খোকন, বানিয়াচং থেকে ॥ প্রায় একশ’ বছর পূর্বে প্রতিষ্ঠা পেয়েছিল বানিয়াচং উপজেলার গ্যানিংগঞ্জ বাজার। কিন্তু গোপন ব্যালটের মাধ্যমে একবারও নির্বাচন হয়নি। তবে একশ’ বছর পরে হলেও ব্যবসায়ী প্রতিনিধি নির্বাচনে ভোট যুদ্ধের প্রচলন ঘটাতে যাচ্ছে উপজেলা সদরের গ্যানিংগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদ।
আগামীকাল শনিবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ৬২৮ জন ব্যবসায়ী ৪টি বুথে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইতোমধ্যে সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন রোটারিয়ান রেজাউল মোহিত খান। বাকী ৬টি পদে লড়বেন ২৫ জন প্রার্থী।
স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ভোটারদের দোকানে ও বাড়ি বাড়ি যাচ্ছেন। বাজারের প্রতিটি অলি-গলি পোস্টারে ছেয়ে গেছে। প্রতিবারই সিলেকশনে প্রতিনিধি নির্বাচিত হয়েছেন। এবারই ব্যবসায়ীরা তাদের ভোটাধিকার প্রয়োজনের সুযোগ পেলেন। সেজন্যে এ নির্বাচিনের প্রতি সকলের আগ্রহ বেশি।
নির্বাচনে সহ-সভাপতি পদে আব্দুল হান্নান আরজু মিয়া, বাবুল মিয়া, মোঃ আব্দুর রহমান ও সাবাজুর রহমান, সাধারণ সম্পাদক পদে মোস্তুফা মিয়া, শেখ আবদাল হোসেন, মোঃ শামীম হাসান ও মোঃ ফারুক আহমদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান ও শাহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ মোবাশ্বির আহমদ, মস্তুফা মিয়া ও দিদারুল আলম, প্রচার ও ক্রীড়া সম্পাদক আজিজুর রহমান ও মোঃ মোশাহিদ মিয়া প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়া সাধারণ সদস্য পদে আব্দুল মুকিত, মোঃ মহসিন মিয়া, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ সেতু মিয়া, মোঃ শুলীন আলী খান, মোঃ মাহির মিয়া, মোঃ ইমরান আহমদ, রনজিৎ দত্ত, মোঃ রবিউল আলম ও কামরুজ্জামান মিয়া নির্বাচন করছেন। তম্মধ্যে সহ-সভাপতি পদে ২জন, সাধারণ সম্পাদক পদে ১জন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ১ জন, কোষাধ্যক্ষ পদে ১ জন, প্রচার ও ক্রীড়া সম্পাদক পদে ১জন এবং সাধারন সদস্য পদে ৩ জন বিজয়ী হবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *