মাধবপুরে এক ঘন্টার আগুনে পুড়ল ১১ ব্যবসা প্রতিষ্ঠান

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার হরষপুর রেল স্টেশন বাজারে এক ঘন্টাব্যাপি অগ্নিকান্ডে ১১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। গতকাল সোমবার ভোর পৌনে ছয়টা থেকে পৌনে সাতটা পর্যন্ত আগুন স্থায়ী ছিল। ব্যবসায়ীরা জানিয়েছেন তাদের প্রায় এক কোটি টাকার মালামাল নষ্ট হয়েছে। তাৎক্ষণিক ভাবে অগ্নিকান্ডের সূত্রপাতের কারণ জানা যায়নি।
স্থানীয় সূত্রে জানা গেছে, ভোর পৌনে ছয়টায় বাজারে আগুন জ্বলতে দেখেন ব্যবসায়ীরা। সাথে সাথে স্থানীয় মাদ্রাসার শিক্ষার্থী ও জনতা আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন। মোবাইল ফোনে ফায়ার সার্ভিসকে জানালে ১৫ মিনিটের মধ্যেই দমকল বাহিনীর একটি ইউনিট এসে পরবর্তী পৌনে এক ঘন্টায় আগুন নিয়ন্ত্রণ করে।
আগুনে একটি মুদিমালের দোকান, একটি সেলুন, একটি কনফেকশনারী, একটি ফার্মেসী, দুইটি ভেরাইটিজ স্টোর, একটি ইলেক্ট্রনিক্স দোকান, একটি চায়ের দোকান, একটি মিষ্টান্ন ভান্ডার ও একটি পান সিগারেটের দোকান পুড়ে গেছে। এই ১১ ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মালিকরা জানিয়েছেন, তাদের কোটি টাকারও উপরে মালামাল পুড়ে গেছে।
মাধবপুর ফায়ার স্টেশনের কর্মকর্তা রাকিবুল ইসলাম দৈনিক খোয়াইকে জানান, কোন ব্যবসা প্রতিষ্ঠানে আগুনের সূত্রপাত ঘটেছিল তা জানা যায়নি। যেহেতু দোকানগুলোতে কোন লোক ছিলেন না এবং কয়েলও জ্বালানো ছিল না; সেজন্য মনে হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকেই আগুন লেগেছে।
তিনি আরো জানান, ব্যবসায়ীরা দাবি করছেন তাদের কোটি টাকারও উপরে ক্ষয়ক্ষতি হয়েছে। তবে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তদন্ত স্বাপেক্ষে ক্ষতির পরিমান জানানো হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *