মুড়িয়াউক ইউনিয়নে নবীন ও প্রবীণ ৮ প্রার্থীর তোড়জোড়

প্রথম পাতা

বাহার উদ্দিন, লাখাই থেকে ॥ ৯ গ্রাম নিয়ে গঠিত লাখাই উপজেলার ৩নং মুড়িয়াউক ইউনিয়ন। এখানের নেতৃস্থানীয় অধিকাংশেরই জীবন-জীবিকা রাজধানী কেন্দ্রিক। তবে তারা নির্বাচনের সময় ঘনিয়ে আসলেই এলাকায় ছুটে আসেন।
আগামী মার্চ মাসে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠানের সম্ভাবনা দেখা দিয়েছে। এ নির্বাচনকে সামনে রেখে মুড়িয়াউকে ইতিমধ্যেই মাঠে নেমে গেছেন সম্ভাব্য প্রার্থীরা। ইউনিয়নটিতে এবার শোনা যাচ্ছে আট প্রার্থীর নাম। প্রবীণের পাশাপাশি প্রতিদ্বন্দ্বিতা করতে তোড়জোড় চালাচ্ছেন নবীনরাও। এদের মাঝে আছেন একাধিক সাবেক জনপ্রতিনিধির সন্তান।
সম্ভাব্য প্রার্থী হিসেবে স্থানীয়দের মুখে এবার শোনা যাচ্ছে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম মলাই, বিশিষ্ট ব্যবসায়ী ও ঢাকাস্থ লাখাই যুবলীগ সাধারণ সম্পাদক মুখলেসুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাশুক মিয়া তালুকদার, সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নুরুজ্জামান মোল্লা, আব্দুস শহীদ মিয়া, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নুরুন্নাহার বেগমের ছেলে নোমান মিয়া, ইউনিয়ন বিএনপি’র সহ-সভাপতি মোঃ আবুলাল মিয়া, সাবেক চেয়ারম্যান নূরুল হক নুরের ছেলে বিশিষ্ট ব্যবসায়ী আজিজুল হক রওনকের নাম।
জানা গেছে, প্রার্থীরা বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান, হাট-বাজার এবং সুযোগ বুঝে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে দোয়া চাইছেন। তৎপর তাদের কর্মী-সমর্থকও। তারা ঢাকায় বসবাসরত মুড়িয়াউক ইউনিয়নের বাসিন্দাদের সাথেও নিয়মিত যোগাযোগ রক্ষা করছেন।
তেঘরিয়া এবং মুড়িয়াউক গ্রামের কয়েকজন ব্যবসায়ী দৈনিক খোয়াইকে জানান, বর্তমান সরকারের আমলে উন্নয়ন কাজ চলমান থাকলেও এলাকাটি নানা সমস্যায় জর্জরিত। রাজনৈতিক পদ-পদবী আর আধিপত্য নিয়ে বিরোধ রয়েছে নেতৃস্থানীয় লোকজনের মাঝে। এসব সমস্যা থেকে ইউনিয়নবাসীকে মুক্তি দিতে পারবে; এমন প্রার্থীকেই চেয়ারে বসানোর আশাবাদ ব্যক্ত করেছেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *