শায়েস্তাগঞ্জ পৌরসভায় আগাম নির্বাচনী হাওয়া-১

প্রথম পাতা

মোঃ মামুন চৌধুরী ॥ শায়েস্তাগঞ্জ পৌরসভায় আগাম নির্বাচনী হাওয়া বইছে। যদিও ১৯৯৮ সালে শায়েস্তাগঞ্জ পৌরসভার যাত্রা শুরু। এ পৌরসভা গঠন করার পর একটি উপ-নির্বাচন ও ৪টি সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এ হিসেবে চলতি বছরের ডিসেম্বরে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। আর ডিসেম্বরে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আভাস পাওয়াও যাচ্ছে।
তাই এ পৌরসভায় আগাম নির্বাচনী প্রচারণায় নেমেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। তবে একেবারে প্রকাশ্যে নয় সর্তকতার সহিত প্রচারণা চলছে। ইতোমধ্যে স্টলে ও হাটবাজার পাড়া-মহল্লায় কারা হচ্ছেন প্রার্থী এ ধরণের আলোচনা শুরু হয়েছে।
এ অলোচনায় পৌরসভায় ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জিতু আহমেদ মাখন, সাবেক কাউন্সিলর মোঃ রজব আলী, সমাজসেবক রওশন আলী, আব্দুল আজিজ, ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আব্দুল জলিল ও ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান ইকবাল, ৩নং ওয়ার্ডে সমাজসেবক মোঃ কায়েস শাহরিয়ার, মাসুক মিয়া ও ফারুক চৌধুরীর নাম আসছে।
এছাড়া এ তিনটি ওয়ার্ডে সম্ভাব্য সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মধ্যে বর্তমান মহিলা কাউন্সিলর আছমা আব্দুল্লাহ, সাবেক কাউন্সিলর রিনা রানী সূত্রধর, সমাজসেবিকা কাজল আক্তার ও লিপি আক্তারের নাম লোকমুখে প্রকাশ পাচ্ছে।
অনেকে মত প্রকাশ করে বলেন, নির্বাচন আরো বেশ বাকী আছে। সময়ের সাথে ওয়ার্ডে ওয়ার্ডে প্রার্থী বাড়বে। কারণ অনেকে করোনার কারণে নীরব আছেন। সময়মত প্রচারণায় আসবেন।
এদিকে ২নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আসম আফজল আলী বিএনপির দলীয় মনোনয়ন নিয়ে মেয়র নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন। তাই পরবর্তীতে তৃণমূলে সিদ্ধান্ত প্রকাশ করবেন।
একইভাবে ৩নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মাসুদউজ্জামান মাসুক আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন। পেলে তিনি নৌকা প্রতীক নিয়ে মেয়র নির্বাচন করবেন। না পেলে ওয়ার্ডবাসীকে নিয়ে সিদ্ধান্ত নিবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *