সাড়ে তিন বছর ভাতা পাননি গ্রাম পুলিশের ৪১ সদস্য

প্রথম পাতা

মোঃ আবু হেনা, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ উপজেলায় গ্রাম পুলিশের ৪১ জন সদস্য প্রায় সাড়ে তিন বছর ধরে রাজস্ব খাত অংশের বেতন-ভাতা না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছেন।
জানা যায়, গ্রাম পুলিশ সদস্যদের মধ্যে দফাদার ৭ হাজার ও মহল্লাদাররা ৬ হাজার ৫০০ টাকা করে মাসিক ভাতা পাওয়ার কথা। তাঁদের মোট ভাতার অর্ধেক সরকারিভাবে ও বাকী অর্ধেক পেয়ে থাকেন ইউনিয়ন পরিষদের (ইউপি) রাজস্ব খাত থেকে।
কিন্তু আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে ৪ জন দফাদার ও ৩৭ জন মহল্লাদার সরকারি অংশের অর্ধেক ভাতা নিয়মিত পেলেও ৪১ মাস ধরে পাচ্ছেন না ইউপির রাজস্ব খাত অংশের ভাতা।
গ্রাম পুলিশের সদস্য সুভাষ সুত্রধর বলেন, “দীর্ঘদিন ধরে বেতনের অর্ধেক অংশ না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছি। মাঝে মধ্যে পরিবারের চাহিদা মেটাতে গিয়ে মানুষের সামনে হাত পাততে হচ্ছে।”
গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন আজমিরীগঞ্জ উপজেলা শাখার সভাপতি সুবীর সরকার বলেন, “ইউপিসহ গ্রাম-মহল্লায় দিনরাত কষ্ট করে দায়িত্ব পালন করছি। সরকারি অংশের বেতনের টাকা পেলেও ইউপি অংশের টাকা ৪১ মাস ধরে না পাওয়ায় পরিবার নিয়ে বিপাকে পড়েছি।”
এ বিষয়ে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল ভৌমিক খোয়াইকে বলেন, “আমাদের এলাকায় ভূমির মূল্য কম থাকায় রাজস্ব খাত থেকে তেমন একটা আয় হয় না। তাই তাঁদের বেতন বকেয়া রয়েছে।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *