সরকারি হবে শায়েস্তাগঞ্জের তিনটি শিক্ষা প্রতিষ্ঠান

শেষ পাতা

মোঃ মামুন চৌধুরী ॥ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রতিটি উপজেলায় কারিগরী স্কুল ও কলেজ প্রতিষ্ঠার প্রকল্প গ্রহণ করা হয়েছে। উদ্যোগ নেওয়া হয়েছে ছাত্রছাত্রীর সফট স্কিল বৃদ্ধির জন্য। দেশের উচ্চশিক্ষাকে আন্তর্জাতিক মানের করা হয়েছে।
হবিগঞ্জ-৩ আসনের এমপি আবু জাহিরের দাবির প্রেক্ষিতে শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজ, শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় ও শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়সহ ৩টি শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণ করার ঘোষণা দিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আরও বলেন, নানা কার্যক্রম করতে কয়েক মাস সময় লেগে যাবে। তবে ঘোষণা দ্রুত বাস্তবায়ন করা হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের ক্ষমতায়ন করেছেন। তিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করেন। আমরা কোনোদিন ভাবতেই পারিনি মেট্রো রেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, পদ্মা সেতু আর কর্ণফুলী টানেলের কথা। শেখ হাসিনা সেটি ভেবেছেন এবং করে দেখিয়েছেন।
গতকাল বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শায়েস্তাগঞ্জ রেলওয়ে পার্কিংয়ে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি, হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল জজ মিয়ার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের উপদেষ্টা শেখ মুজিবুর রহমান, প্রচার সম্পাদক এডভোকেট হুমায়ূন কবীর সৈকত, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সরদার, জামাল আহমেদ দুলাল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ গাজীউর রহমান ইমরান, আব্দুল মুকিত, ফখরুল হামিদ, পৌর আওয়ামী লীগ সভাপতি ছালেক মিয়া, সাধারণ সম্পাদক মাসুদউজ্জামান মাসুক, সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন শাহেদ, উপজেলা যুবলীগের সভাপতি ফজল উদ্দিন তালুকদার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মোছাঃ মুক্তা আক্তার প্রমুখ। সভায় হাজার হাজার লোকের সমাগম হয়। এর আগে শিক্ষামন্ত্রী হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম ও স্মার্ট অ্যাপের উদ্বোধন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *