নবীগঞ্জে সরকারি জায়গায় নির্মিত দেড় শতাধিক স্থাপনা উচ্ছেদ

প্রথম পাতা

উত্তম কুমার পাল/মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের বিভিন্ন স্থানে সরকারি ভূমি দখল করে নির্মিত দেড় শতাধিক অবেধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মহি উদ্দিন।
জানা যায়, সম্প্রতি উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী আউশকান্দি ইউনিয়নের বিভিন্ন স্থানে সরকারি জায়গা দখলমুক্ত করতে গতকাল অভিযান পরিচালনা করেন ইউএনও। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। অভিযানকালে আউশকান্দি বাস স্ট্যান্ড, হীরাগঞ্জ বাজার ও সৈয়দপুর বাজারে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় প্রায় দেড় শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দেন তারা।
ইউএনও দৈনিক খোয়াইকে বলেন, সরকারি সম্পত্তি দখল করে থাকার কোনো সুযোগ নেই। যারা অবৈধভাবে সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করেন তাদেরকেই উচ্ছেদ করা হয়েছে। আমরা ইতোপূর্বে সংশ্লিষ্টদের নোটিশ দিয়েছি এবং মাইকিং করে জানিয়েছি। তাদের নিজস্ব মালামাল সরিয়ে নেওয়ার সময় দিয়ে উচ্ছেদ কার্যক্রম চলছে। এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *